সারাদেশ

গ্রেপ্তার আতঙ্কে ঘরছাড়া বিএনপির নেতারা, নিন্দা জেলা বিএনপির

টার্গেট ২৮ জুলাই বিএনপির সমাবেশ। সমাবেশকে ঘিরে উজ্জীবিত ছিল নারায়ণগঞ্জ বিএনপির নেতা-কর্মীরা।বিন্তু হঠাৎ করে দলটির নেতা- কর্মীদের মধ্যে নতুন করে বিরাজ করছে মামলা ও গ্রেপ্তার আতঙ্ক।

দুই দিনে নাশকতার অভিযোগ এনে বিএনপির ১৩ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নতুন ও পুরাতন মামলায় নেতা-কর্মীদের বাড়িঘরে দিনে ও রাতে তল্লাশি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এতে আতঙ্কের মধ্যে রয়েছে পরিবারগুলো।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা জানান, নাশকতার অভিযোগে জেলার বিভিন্ন থানায় মামলা রয়েছে বিএনপি নেতাদের বিরুদ্ধে। বুধবার দিবাগত রাতে পুরোনো এসব মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিদের দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ফতুৃল্লা রূপগঞ্জ, বন্দর, আড়াইহাজার ও সোনারগাঁ থানা এলাকা থেকে বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ১৩জন নেতাকে গ্রেপ্তার করে পুলিশ।

বিএনপি নেতাদের অভিযোগ, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ বিএনপি যাতে ফের সংগঠিত হতে না পারে সেজন্য নতুন করে মামলা ও গ্রেপ্তারের কৌশল নেয়া হয়েছে।পুরোনো ‘গায়েবি’ মামলায় দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। বিএনপি নেতারা এখন বাড়িছাড়া।

সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতা-কর্মীকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। ২৭ জুলাই এক বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানান।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, আমরা নারায়ণগঞ্জ জেলা বিএনপির পক্ষ থেকে এর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাই। গ্রেফতার-মামলা-হামলায় বিএনপিকে দমানো যায়নি, এটা সরকারীদলের একটা বড় ভ্রান্ত ধারনা। একটা রাজনৈতিকদলকে কখনোই আরেকটা রাজনৈতিকদল নিশ্চিহ্ন করতে পারেনা। আমরা স্পষ্ট বলতে চাই গণতন্ত্রকে গণতন্ত্রের রাস্তা থেকে বিচুত্যিকরণের খেসারত আপনাদেরকেই দিতে হবে। অতি উৎসাহী হয়ে বিএনপির উপর চড়াও হওয়ার আগে নিজেদের নিয়েও একটু ভাবেন, সময় দ্রুত ফুরিয়ে আসছে। পালানোর জায়গা ঠিক করেন, আপনাদের কৃতকর্মের জন্য জনগণ কিন্তু পিছু ছাড়বেনা।

 

Back to top button