সারাদেশ

সোনারগাঁয়ে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

সোনারগাঁয়ের চাঞ্চল্যকর মামুন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাসুদ রানাকে (২০) গ্রেফতার করেছে র‍্যাব।মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাসুদ রানা সোনারগাঁয়ের বাঘরী উত্তর পাড়া এলাকার আবুল হাসেমের ছেলে।

রায় ঘোষণার দেড় মাস পর মঙ্গলবার (৮ আগস্ট) দিনগত রাতে ঢাকার কামরাঙ্গীরচর থানার পশ্চিম নবীনগর এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে গত ২৫ জুন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা মাসুদসহ দুইজনকে মৃত্যুদণ্ড কার্যকর করার রায় ঘোষণা করেন।

বুধবার (৯ আগস্ট) র‍্যাব ১১ এর মিডিয়া অফিসার রিজওয়ান সাঈদ জিকু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

র‍্যাব জানায়, সিএনজি চালক মামুনকে গত ২০১২ সালের জুলাই মাসে অপহরণ করে হত্যা করে। এই মামলায় পরে বন্দর থানার শ্রীরামপুরের মো. গাফফার ও সোনারগাঁওয়ের উত্তর পাড়ার মাসুদ রানাকে গ্রেফতার করে তাদের দেখানো মতে সোনারগাঁও থানার কাজীপাড়া করবরস্থান সংলগ্ন একটি পুকুর হতে মামুন মিয়ার হাড়, মাথার খুলি, ব্যবহৃত জুতা ও জামা উদ্ধার করে। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে। পরবর্তীতে আসামিরা জামিনে বের হয়ে আআত্মগোপনে চলে যায়। গত ২৫ জুন নারায়ণগঞ্জের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা মাসুদসহ দুইজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার রায় ঘোষণার পর র‍্যাব আসামিকে গ্রেফতার করে।

আসামিকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য সোনারগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

Back to top button