স্বাস্থ্য

সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও বিশ্ব স্বাস্থ্য দিবস পালন

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) সুরক্ষিত বিশ্ব নিশ্চিত স্বাস্থ্য এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস। দিবসটি উপলক্ষে ৭ এপ্রিল সকাল ১১টায় সিভিল সার্জন মুশিউর রহমানের নেতৃত্বে র‌্যালী বের করা হয়।

র‌্যালী শেষে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন মুশিউর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক ফাতেমাতুল জান্নাত।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ফাতেমাতুল জান্নাত বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় আমরা উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা যখন সুন্দর একটি বাড়িতে যাই ওই সুন্দর বাড়ির পিছনে একটা শ্রম আছে। একটা বাড়ি যদি আমি নিয়ম মেনে না করি তাহলে কিন্তু সেই সৌন্দর্য থাকবে না। আমি যখন সকালে আমার অফিস দিয়ে ডুকি কিন্তু বিকালে দেখি কলার খোসা থেকে শুরু করে থুথু পর্যন্ত সেখানে থাকে। এখানে কিন্তু অশিক্ষিত মানুষরা আসছে না। আমরাই কিন্তু সেখানে প্রবেশ করছি। কিন্তু আমাদের প্রোপার ম্যানেজমেন্ট টা থাকছে না। আমার মনে হয় ওই জায়গাটাকে সুরক্ষিত বিশ্ব ও নিশ্চিত স্বাস্থ্য মিন করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা কি ভালো খাবার খাচ্ছি কিনা? আমি ফরমালিন বাদ দিয়ে ন্যাচারাল খাবার খাচ্ছি কিনা? সয়াবিন তেল খারাপ আমরা সবাই জানি। সয়াবিন তেলে ডুবুতেলে খাওয়াটা আমাদের উচিত না। সেটা কি আমরা মানছি কিনা? ইফতারের মধ্যে আমি যদি অস্বাস্থ্যকর খাবার খাই তাহলে রাতে ভালো ঘুম হওয়ার উপায় নাই। রাতে যদি ঘুম ভালো না হয় আমার অফিসটা ভালো হবে না, আর অফিসটা যদি ভালো না হয় তাহলে সুরক্ষিত বিশ্ব হবে না। আমরা নিজেরাই সচেতন হবো। আমরা আমার দেশকে ভালো রাখার জন্য সচেতন হবো। সচেতন যদি না হই তাহলে আমরা সুরক্ষিত বিশ্ব পাবো না।

সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আমিনুল হকের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ডা. একেএম মেহেদী হাসান, নারী কল্যান সংস্থার পরিচালক রাহিমা আক্তার লিজা, জেলা পরিষদের সদস্য এড. নূরজাহান, ডা. অনিক বিশ্বাস, মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান মান্নান, স্বাস্থ্য সচিব কাজী ইমরুল কায়েসসহ বিভিন্ন এনজিওর প্রতিনিধিরা।

 

Back to top button