সারাদেশ

আচরণবিধি লঙ্ঘন: গাজীর ৪ অনুসারীকে তলব

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীর অনুসারী ৪ নেতাকর্মীকে তলব করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ শেখ আনিসুজ্জামান।

আগামী ২৭ ডিসেম্বর দুপুরে নির্বাচনি অনুসন্ধান কমিটির সভাপতির কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

নোটিশপ্রাপ্ত নেতাকর্মীরা হলেন, কায়েতপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য শমসের আলী, সংরক্ষিত মহিলা সদস্য রিতা আক্তার, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূইয়া ওরফে মাসুম ও কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাদিম হোসেন অপু।

শমসের আলীকে দেয়া নোটিশে বলা হয়, চনপাড়া এলাকায় তৃণমূল বিএনপির প্রার্থী তৈমুর আলম খন্দকারের পোস্টার ছিড়ে ফেলা ও প্রার্থীর সমর্থকদের বাড়িতে গিয়ে প্রার্থীর পক্ষে কাজ না করার জন্য হুমকি প্রদান করেন যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৭(২), ১১(গ), ১২ এবং গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ ও ৭৭ এর লঙ্ঘন।

কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের ৭,৮ও৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রিতা আক্তারের নোটিশে উল্লেখ করা হয়, তার নেতৃত্বে কতিপয় লোকজন চনপাড়া বস্তির মোড়সহ বিভিন্ন স্থান থেকে তৃণমূল বিএনপির প্রার্থী তৈমুর আলম খন্দকারের পোস্টার ছিড়েছেন এবং তাঁর সমর্থক সবুজ, সোহাগ ও মাসুমকে মারধর, সমর্থকদের বাড়িতে গিয়ে প্রার্থীর পক্ষে কাজ না করার জন্য হুমকি প্রদান করেছেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৭(২), ১১(গ) এবং গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ ও ৭৭ এর লঙ্ঘন।

রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূইয়া ওরফে মাসুমের নোটিশে উল্লেখ করা হয়,  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজীর পক্ষে নির্বাচনী উঠান বৈঠকে এলাকার বসিন্দাদের নৌকা মার্কায় ভোট না দিলে তাদের গ্যাস, বিদ্যুত ও পানির সংযোগ থাকবেনা মর্মে হুমকি প্রদান করেন যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১ এবং গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এর লঙ্ঘন।

কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাদিম হোসেন অপুর নোটিশে বলা হয়, কায়েতপাড়া ইউনিয়নের পশ্চিমগাঁও এলাকায় তৈমুর আলম খন্দকারের কর্মীদের কাছ থেকে পোস্টার ছিনিয়ে নিয়েছেন এবং কর্মীদের চড়-থাপ্পর মেরে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৭(২), ১১(গ) এবং গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এর লঙ্ঘন।

Back to top button