সারাদেশ

অবরোধে মাঠে নেই সোনারগাঁ বিএনপি, আত্মগোপনে নেতারা

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার তৃতীয় দফার প্রথম দিনে অবরোধ সোনারগাঁয়ে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। মাঠে ছিল না বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গ্রেফতার আতঙ্কে বিএনপির শীর্ষ-মধ্যম শ্রেণির নেতারা রয়েছেন আত্মগোপনে। হরতাল-অবরোধ কর্মসূচির শুরু থেকেই সোনারগাঁয়ে দলটির এমন নাজুক অবস্থা দেখা গেছে।

এদিকে অবরোধে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, কল-কারখানা, অফিস-আদালত ও স্কুল-কলেজ খোলা ছিল। তবে যাত্রী দেখা গেলেও অগ্নি ভয়ে রাস্তায় দেখা মেলেনি দূরপাল্লার বাস।কিছু সংখ্যক প্রাইভেটকার, কাভার্ডভ্যান, অটোরিকশা ও ইজিবাইক চলতে দেখা গেছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে।

এদিকে গ্রেফতার আতঙ্কে আত্মগোপনে চলে গেছেন উপজেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের শীর্ষ ও মধ্যমসারির নেতারা। বিএনপির কেন্দ্রীয় নেতা অনেকেই কারাগারে থাকায় মধ্যমসারির নেতারা ঝুঁকি নিতে চাচ্ছেন না। এর ফলে সোনারগাঁয়ে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে তিনবারের অবরোধ কর্মসূচি।

কি কারণে মাঠে নেই এ বিষয়ে জানতে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের ফোনে কল করা হলে তাদের নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

এ অবস্থায় বিএনপির এই অবরোধ কর্মসূচিকে ব্যর্থ বলছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

তিনি বলেন, ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের নামে বিএনপির তাণ্ডব, পুলিশকে পিটিয়ে হত্যা, সাংবাদিকদের ওপর হামলা, প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুর এবং যানবাহনে আগুনসহ ধ্বংসলীলার ঘটনায় তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন সাধারণ মানুষ।মানুষ তাদের অবরোধ বয়কট করেছে। বিএনপি অবরোধে শতভাগ না হাজারভাগ ব্যর্থ হয়েছে।

 

Back to top button