রাজনীতি

তৃনমূলে আছি, কর্মী হিসেবে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি : খোকন

আজকে আমাদের নির্বাহী কমিটির মিটিং ছিলো। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্বাচন কমিশনার যারা আছে তারা আজকে মাঠ পরিদর্শন করেছেন। প্রথম অধিবেশন ১১টা থেকে ১টা পর্যন্ত চলবে ও দ্বিতীয় অধিবেশন আমরা নামাজের পর থেকে শুরু করবো।

বৃহস্পতিবার (১৫ জুন) রাত ১০টায় এক বিশেষ সাক্ষাৎকারে এ প্রতিবেদকের কাছে জেলা বিএনপির সেক্রেটারি পদপ্রার্থী ও জেলা যুবদলের আহবায়ক গোলাম ফারুক খোকন এ কথা জানান।

‘জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী’ এমন প্রশ্নে খোকন জানান, আমি তো তৃনমূল থেকে আসছি, এখনো আছি। কর্মী হিসেবে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। দায়িত্বে আছি সদস্য সচিব হিসেবে সাধারণ সম্পাদক পদে বড় ধরনের জয় বা হেরে যাওয়া আমি কিছু মনে করি না। কারন, দলীয় ভাই-ব্রাদারদের সাথে বা শহীদ জিয়ার আদর্শের সৈনিক হিসেবে একজনের সাথে আরেকজনের প্রতিদ্বন্দ্বিতা করা এটাকে আমি ওইভাবে দেখি না। আমি দেখি দলের মধ্যে গনতান্ত্রিক চর্চা। ভোটাধিকার গণতন্ত্রের জন্য যে কাজটা করতাছি ওটার একটা উদাহরণ হলো কাউন্সিল। এখানে হার জিতের কোন কিছু নাই।

ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, শৃঙ্খলা ভাবে ভোটাররা ভোট প্রয়োগ করবে। আগের কমিটি থেকে বর্তমান কমিটি শক্ত অবস্থানে আছে। বিগত কর্মসূচীগুলো দেখলে বুঝতে পারবে। যাকে দিলে দল আরও শক্তিশালী হবে তাকে যেনো ভোটাররা ভোট দিয়ে নির্বাচিত করে। যদি আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী যোগ্য হয় তাকেও ভোট দিবে।

জেলা বিএনপির নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানিয়ে বিএনপি এ নেতা বলেন, জেলা বিএনপির সদস্য সচিব হিসেবে আমি তাকে অভিনন্দন জানাই। তিনি আসার পর দল আরও শক্তিশালী হয়েছে। উনার কাছ থেকে অনেক কিছু শেখার আছে। উনি একজন সচ্ছ লোক, সংগঠনকে শক্তিশালী করতে অনেক কাজ করে ও সময় দেয়। উনাকে আমার অভিনন্দন।

দীর্ঘ ১৪ বছর পর নারায়ণগঞ্জ জেলা বিএনপির সম্মেলন ১৭ জুন শনিবার।শনিবার সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকায় গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ প্রাঙ্গনে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে সকাল ১১টা হতে বিকেল ৪টা পর্যন্ত সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। এতে ভোট দেবেন ১ হাজার ১০ জন কাউন্সিলর। পুরো প্রক্রিয়া অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৪ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটিও গঠন করা হয়েছে।

Back to top button