সারাদেশ

স্বাস্থ্য খাতে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: সোনারগাঁয়ে স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামান্ত লাল সেন বলেছেন, আমার লক্ষ্য থাকবে প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যখাতকে উন্নত করা। আমরা যদি এটাকে উন্নত করতে পারি তাহলে শহরে এতো চাপ পড়তে হয় না।আমি নতুন দায়িত্ব গ্রহণ করেছি, একদিনেই সব সমস্যার সমাধান করা সম্ভব নয়। আমি এ লক্ষ্যে কাজ করবো যাতে মানুষের দৌড়গোড়ায় চিকিৎসার ব্যবস্থাটা করতে পারি। মানুষ যেনো রাজধানী কিংবা বিভাগীয় শহরে সাধারণ মানুষ এসে ভিড় না করে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে সোনারগাঁয়ের বারদী এলাকায় শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে আশীর্বাদপুষ্ট হতে এসে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, সারাজীবন আমি কোনো অন্যায়-দূর্নীতি করি নাই। স্বাস্থ্য খাতে কোনো অনিয়ম-দূর্নীতি সহ্য করবো না। ডাক্তার অবহেলায় কোনো মৃত্যু হলে আমি সেটা অব্যশই দেখবো। রোগীদের স্বজনদেরও মাথায় রাখতে হবে, কোনো মৃত্যু হলে হাসপাতাল এসে ভাঙচুর করা সেটিও কাম্য নয়। কী কারণে রোগীর মৃত্যু হলো সেটিও খেয়াল রাখতে হবে। যেসব হাসপাতালের লাইসেন্স নেই, অনুমতি নেই এবং যেগুলোর অবকাঠামো নেই, সেসব হাসপাতালগুলো বন্ধ করতে হবে। যেকোনো অনিয়মের বিরুদ্ধে এবং সে যে কেউ হোক তার বিরুদ্ধে যথাযথ প্রমাণ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ একটি শিল্প ঘন এলাকা। এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আগুনে পোড়া অনেক রোগী ঢাকায় যায়। তাই নারায়ণগঞ্জের কোনো একটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে আমরা চিন্তা করছি। যে হাসপাতালে বার্ন ইউনিট খোলা হবে সেই হাসপাতালের চিকিৎসকদের ঢাকায় বার্ন চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে। তারপরই ইউনিটটি খোলা হবে। এছাড়া সারাদেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার জন্য সরকারের পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

এ সময় নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জেলা সিভিল সার্জন এ এফ এম মশিউর রহমান, উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেবনাথ ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

 

 

 

Back to top button