সারাদেশ

সিদ্ধিরগঞ্জ থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী’ সার্ভিস ডেস্ক উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় স্থাপিত ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী’ সার্ভিস ডেস্কসমূহের উদ্বোধন করা হয়েছে। রোববার (১০ এপ্রিল) সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে ডেস্কসমূহের উদ্বোধন করেন।

এ সময় দেশের ৬৫৯টি থানার মতো সিদ্ধিরগঞ্জ থানায় একটি বিশেষ কক্ষ নির্মাণের মাধ্যমে উপযুক্ত পরিবেশে এ ডেস্ক তৈরি করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানায় এ ডেস্ক উদ্বোধনে এসময় উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান পিপিএম বার, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) আবু বকর সিদ্দিকসহ অর্ধ-শতাধিক নারী এবং শিশু।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান পিপিএম বার বলেন, নারী শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক থেকে জরুরী সেবা পায় সেদিকে লক্ষ্য রেখে পুলিশ বাহিনী একযোগে কাজ করছে, তারই ধারাবাহিকতায় সিদ্ধিরগঞ্জ থানা এই সেবা অব্যাহত রাখবে। যাতে কেউ পুলিশ এর সেবা থেকে বঞ্চিত না হয়। জনগণ যাতে সঠিক সেবা পায়, আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

তিনি বলেন, ডেস্ক পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। ডেস্ক কর্মকর্তা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করা হবে।

উল্লেখ্য, মুজিববর্ষের শুরু (জানুয়ারি, ২০২০) থেকে দেশের সব থানাতে এ সার্ভিস ডেস্ক পরীক্ষামূলকভাবে চালু করা হয়। এ পর্যন্ত ১ লাখ ৮১ হাজার ৪৭৬ জন নারী, ৩২ হাজার ২৮৬ জন শিশু, ১ লাখ ৩৮ হাজার ৩২৫ জন পুরুষ ও ১১ হাজার ৮১ জন প্রতিবন্ধী ব্যক্তিসহ মোট ৩ লাখ ৬৩ হাজার ১৬৮ জনকে এ ডেস্ক থেকে সেবা দেওয়া হয়েছে।

Back to top button