সারাদেশ

সর্ষের ভেতরে ভূত আছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান এমপি ও দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) প্রার্থী একেএম শামীম ওসমান বলেছেন,  আমার এলাকায় কোথায় কী ভোট হচ্ছে আমি জানি না। সকাল থেকে এবাদতে ছিলাম। তারপর বাবা, মা ও ভাইয়ের কবর জিয়ারত করেছি। আমরা কমিটমেন্ট করেছিলাম উৎসবমুখর পরিবেশে ভোট দেব। আমি আমার নাতিকে নিয়ে ভোট দিতে এসেছি। এ ভোট ওদের ভবিষ্যতের জন্য। ওদের ভবিষ্যৎ শেখ হাসিনা।

রোববার (৭ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ আদর্শ স্কুলে সপরিবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমি কয়েকটা সেন্টারে দেখলাম সবাই স্ফতস্ফূর্তভাবেই ভোট দিচ্ছে, নারী ভোটারদের উপস্থিতি লক্ষণীয়। তবে কিছুটাতো প্রভাব পড়েছেই ট্রেনে আগুন দেওয়ায়, তারপর স্লোগান দিয়েছে, ভোটকেন্দ্রে আসবে যারা লাশ হয়ে ফিরবে তারা। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষ একটু ভয় পাবেই। আমার যেন কেন মনে হচ্ছে, শর্ষের ভিতরেও ভূত আছে। যারা নির্বাচন পরিচালনা করছেন, তাদের ভিতর ভূত আছে। আমি আমার এলাকার বিভিন্ন জায়গা থেকে খবর পেয়েছি।

শামীম ওসমান বলেন, আমি ওদের রাজনৈতিক দল বলি না। ওরা আগুন সন্ত্রাসীদের দল। গতকালও আগুন দিয়ে চারজনকে পুড়িয়ে দিয়েছে।ফতুল্লায় কাল রাতে একটা সেন্টারে আগুন দেওয়ার চেষ্টা হয়েছে। আমাদের দলীয় নেতাকর্মীরা তখন সেখানে ছিলেন না। কিন্তু এলাকার মানুষ বুঝতে পেরে তাদের ঘেরাও করে ফেলে। বাকি সব পালিয়ে গেলেও একজন ধরা পড়ে। ধরা পড়ার পর জনগণ ক্ষেপে গেলে যা হয় তাই হয়, এরপর পুলিশ তাকে গ্রেফতার করে।

শামীম ওসমান আরও বলেন, একটি কেন্দ্রে খবর পেলাম সেখানে ভোটারদের বের করে দেওয়া হচ্ছে সঙ্গে মোবাইল থাকার কারণে। তো মোবাইল তো এখন সবার কাছেই থাকে। পরে আমি রিটার্নিং অফিসারকে জানিয়েছি। এখন ভোট হচ্ছে। তবে এ সময়ে দুই তিন হাজার ভোটার কিন্তু ঘুরে চলে গেছে। কিছু কিছু সেন্টারে লোকজন আছেন। যারা অন্য কারও পারপাস সার্ভ করার চেষ্টা করছে।

এসময় তার সাথে ছিলেন তার সহধর্মিনী সালমা ওসমান লিপি , জ্যেষ্ঠ সন্তান ইমতিনান ওসমান অয়ন এবং তার স্ত্রী ইরফানা আহমদ রাস্মী ও তার ছেলে যোহা ইফরাইম ওসমান আর্জিয়ান। তার সাথে আরও ছিলেন কন্যা লাবিবা জোহা।

Back to top button