সারাদেশ

লোককারুশিল্প মেলা আয়োজনে চলছে মঞ্চ-স্টল নির্মাণকাজ

সোনারগাঁয়ে মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসবের পর্দা উঠতে আর মাত্র ৪দিন বাকি। আগামী ১৬ জানুয়ারি মাসব্যাপী এই মেলা শুরু হচ্ছে। মেলায় মোট ১৬৫টি দোকান বরাদ্ধ দেওয়া হয়েছে। ১৬ জানুয়ারী থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা।

ইতিমধ্যে মেলাকে ঘিরে প্রস্তুতিও চলছে জোরেশোরে। প্রধান গেট থেকে শুরু করে সাজসজ্জা, মঞ্চ ও স্টল নির্মাণ এর কাজ চলছে পুরোদমে। কাজের অগ্রগতি দেখার জন্য ১১ জানুয়ারি মাঠ পরিদর্শন করেন ফাউন্ডেশন পরিচালক কাজী নূরুল ইসলাম।

মেলার বিষয় জানতে ফাউন্ডেশনের স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর/পিএ সরোয়ার হোসেন বলেন,  প্রতি বছরের ন্যায় এবারও মাসব্যাপী মেলা ও উৎসবের আয়োজন করা হয়েছে। ওইদিন বিকাল তিনটায় মেলা উদ্বোধন করা হবে। সংষ্কৃতি বিষয়ক মন্ত্রী এখনো দায়িত্ব পায়নি। এটার জন্য আমরা অপেক্ষা করছি। যদি হয়ে যায় কার্ড নির্ধারণ করে আমরা সবাইকে আমন্ত্রন জানাবো।

সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃপক্ষ আয়োজন করছে এ মেলার। দেশের লুপ্তপ্রায় লোকজ ঐতিহ্যের অনন্য উপাদান পুনরুদ্ধার ও নতুন প্রজন্মকে এর সাথে পরিচয় করে দেয়ার জন্যই হচ্ছে মূলত লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্দেশ্য।

Back to top button