সারাদেশ

মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

সিদ্ধিরগঞ্জে পাইনাদী নতুন মহল্লার দারুল ইসলাম জামে মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সভাপতি মোঃ জয়নাল আবেদীনের বিরুদ্ধে। এ ঘটনায় সাংবাদিকদের লিখিত অভিযোগ দিয়েছেন মসজিদের অর্ধশত মুসল্লী।

অভিযোগে মুসুল্লীরা উল্লেখ করেন, মসজিদটিতে হাজী মোঃ জয়নাল আবেদীন দীর্ঘদিন ধরে একনায়কতান্ত্রিকভাবে জোরপূর্বক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছে। এ যাবৎকালে মসজিদের লক্ষ লক্ষ টাকার কাজ হয়েছে কিন্তু এর কোন হিসাবাদি সভাপতি মুসুল্লীদের প্রদান করেননি। নিজেরাই নিজেদের লোক দিয়ে অডিট করে। মসজিদের কোন আয় ব্যয়ের হিসাব সঠিকভাবে প্রদান করেননি। পূর্বে তার চাকুরির কোম্পানি এপেক্স এর টাকা আত্মসাতের কারণে চাকুরিচ্যুত হয়ে জেল খেটেছে এবং তার নামে অর্থ আত্মসাতের মামলা রয়েছে। সিদ্ধিরগঞ্জ থানাতেও তার নামে খুনের মামলা রয়েছে। এখন মসজিদে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী হয়েছে। যেকোন মূহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা দেখা দিয়েছে।

উক্ত মসজিদের মুসল্লী পাইনাদী নতুন মহল্লার বাসিন্দা মোঃ আব্দুল বাতেন পালোয়ান বলেন, দীর্ঘ প্রায় দশ বছর ধরে জয়নাল আবেদীন জোরপূর্বক কমিটিতে রয়েছেন। পূর্বের কমিটির লোকজনকে তিনি বের করে দিয়ে মসজিদটিকে একটি বানিজ্যিক কেন্দ্র বানিয়েছেন। মুসল্লীদের ঠিকমত টাকা-পয়সার হিসাব দেয় না। মসজিদের উন্নয়নের জন্য বিভিন্ন মুসল্লীদের কাছ থেকে বড় অঙ্কের অর্থ নিয়ে কম সংখ্যক অর্থের রিসিট দেখায়। বাকি টাকা সে আত্মসাৎ করে।

Back to top button