সারাদেশ

বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অপেক্ষা নারায়ণগঞ্জে

গত ১৭ জুন সম্মেলনের মাধ্যমে মুহাম্মদ গিয়াসউদ্দিনকে সভাপতি ও গোলাম ফারুক খোকনকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপির কমিটি ঘোষনা করা হয়। জেলা বিএনপির কমিটি তিন মাস মাস পার হলেও এখনো পূর্ণাঙ্গ হয়নি। কমিটি পূর্ণাঙ্গ না হওয়ায় হতাশা ও ক্ষোভ রয়েছে নেতাকর্মীদের মধ্যে।

কমিটি গঠনের পর দলের শীর্ষ নেতারা জেলা বিএনপির কমিটি দ্রুত পূর্ণাঙ্গ করার নির্দেশ দেন। ইতিমধ্যে ১৫১ সদস্য বিশিষ্ট প্রস্তাবিত কমিটির একটি খসড়া প্রেরণ করছে জেলা বিএনপি। যা কেন্দ্রে চলছে যাছাই বাছাইয়ের কার্যক্রম।

পদপ্রত্যাশীদের আশঙ্কা, এ মাসের মধ্যে কমিটি না হলে তা আরও পিছিয়ে যাবে বা পূর্ণাঙ্গ কমিটিই হয়তো হবে না। কারণ ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন। এ মাস থেকে দেশে রাজনৈতিক অস্থিরতাও বাড়তে পারে। নভেম্বর থেকে নির্বাচনের প্রস্তুতি। ফলে পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে শঙ্কা থাকছেই।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেছেন, আমরা একটি খসড়া কমিটি কেন্দ্রে জমা দিয়েছি। এটা এখন সিদ্বান্ত হবে কবে দিবে। তবে আমরা চাই দ্রুত দেওয়ার জন্য। দিলে অনেকে পদ পাবে, আর পদ পেলে একটা পরিচয় দেওয়ার মতো অবস্থান থাকবে। আন্দোলন সংগ্রামের জন্য মনে করি সহায়ক ভূমিকা পালন করবে। নতুন যারা আসবে তাদের মধ্যে একটা কাজ করার উৎসাহ উদ্দীপনা হবে। আশা করি দ্রুত সময়ের মধ্যে কমিটি দিয়ে দিবে।

Back to top button