সারাদেশ

বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন এবং তা অর্জনও করেছেন-যুবলীগ নেতা সোহাগ সৈয়াল 

বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন এবং তা অর্জনও করেছেন-যুবলীগ নেতা সোহাগ সৈয়াল 

স্টাফ রিপোর্টার (Somoysokal) ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষে একটি বিশেষ সাক্ষাৎকারে নারায়ণগঞ্জ কুতুবপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইটালি প্রবাসী মো. সোহাগ সৈয়াল বলেন,আজ আমি স্বাধীন বাংলাদেশের পাসপোর্ট নিয়ে ইটালি প্রবাসী হয়ে আছি এটা আমার গর্ভের বিষয়। এই বাংলাদেশ স্বাধীন করার জন্য স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তিনি তা অর্জনও করেছেন।

 

এসময় সাক্ষাৎকারে ইটালি প্রবাসী সোহাগ সৈয়াল আরও বলেন, আজকে আমরা যেই স্বাধীন দেশে বসবাস করছি এটা এমনি এমনিই আসেনাই। সেদিন বঙ্গবন্ধুর ডাকে লাখ লাখ মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো এবং বুকের তাজা রক্ত দিয়ে এদেশ স্বাধীন করেছে। এজন্যই ভাঙ্গালি জাতির আশির্বাদ হয়ে জন্মগ্রহণ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকে আমরা স্বাধীনভাবে কথা বলতে পারি স্বাধীন রাষ্ট্রে বসবাস করি এই সব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই হয়েছে।

 

ভাঙ্গালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং ভাঙ্গালি জাতীয়তাবাদের প্রবক্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তিনি অত্যন্ত মানবদরদী ও অধিকার আদায়ে আপোসহীন ছিলেন। স্কুলজীবন থেকেই তাঁর মধ্যে নেতৃত্বের গুণাবলি পরিলক্ষিত হয়। ইতিহাসের পাতায় তার নাম প্রতিটা অক্ষরে অক্ষরে লিখা আছে।

 

Back to top button