সারাদেশ

পহেলা আগষ্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল শুরু

দীর্ঘ প্রায় আট মাস বন্ধ থাকার পর আগামী ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, পদ্মা সেতু রেল সংযোগের জন্য আমরা দীর্ঘদিন ঢাকা-নারায়ণগঞ্জ রেল সংযোগ বন্ধ রেখেছিলাম। একটা নিদিষ্ট তারিখ দিয়েছিলাম তবে কিছু বিলম্বের কারণে আমাদের একটু দেরি হয়েছে। আগামী ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে আমরা ট্রেন চালু করতে যাচ্ছি।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে রাজধানীর কমলাপুর থেকে গ্যাংকারে চড়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে এসে এ কথা জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, নতুন করে ঠিকাদার নিযুক্ত করার প্রক্রিয়াও শুরু হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে রেলপথটি ডাবল লাইনে উন্নীত করে ট্রেন চলাচলের সক্ষমতা বাড়ানো হবে।আপাতত পহেলা আগষ্ট থেকে যেভাবে ট্রেন চলতো সেভাবে ট্রেন চলবে।

এ সময় উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্প পরিচালক আফজাল হোসেন, ঢাকা বিভাগীয় রেলওয়ে পরিচালক সেলিম রউফ বিআরএম সফিকুল ইসলাম, উপপরিচালক (স্থানীয় সরকার ) নারায়ণগঞ্জ মোহাম্মদ আনোয়ার হোসাইনসহ রেল মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের জন্য এ রুটে আনুষ্ঠানিকভাবে ট্রেন বন্ধ রাখার বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ রেলওয়ে।

Back to top button