সারাদেশ

তোয়ালে পাওয়া বীর্য মামুনুল হকের : পিপি রকিব

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে করা মামলায় আরও দু’জন সাক্ষ্য দিয়েছেন। রোববার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল তাদের সাক্ষ্য গ্রহণ করা হয় বলে এ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) রকিবউদ্দিন আহমেদ জানান।

তিনি জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের পরিদর্শক এস এম শফিকুল ইসলাম এবং ডিএনএ চিকিৎসক রবিউল ইসলাম সাক্ষ্য দেন।

২০২১ সালের ৩ এপ্রিল বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়্যাল রিসোর্টের একটি কক্ষে এক নারীর সাথে অবরুদ্ধ হন মাওলানা মামুনুল হক। এই ঘটনার পর ৩০ এপ্রিল ওই নারী সোনারগাঁ থানায় ধর্ষণের অভিযোগে একটি মামলা করেন। ১৮ এপ্রিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ হেফাজত নেতা মামুনুল হককে গ্রেপ্তার করে। একই বছরের ৩ নভেম্বর মামুনুলের বিরুদ্ধে করা ধর্ষণ মামলাটির অভিযোগপত্র আদালতে জমা দেয় পুলিশ।

বিচারাধীন এই মামলাটিতে এখন পর্যন্ত ২৫ জনের সাক্ষ্য আদালত গ্রহণ করেছেন বলে জানিয়ে রকিবউদ্দিন বলেন, মামুনুল হকের বিরুদ্ধে আজকে দুইজন সাক্ষ্য দিয়েছেন। একজন পুলিশের পরিদর্শক এস এম শফিকুল ইসলাম এবং ডিএনএ চিকিৎসক রবিউল ইসলাম। তারা বলেছে রয়েল রিসোর্টে উদ্ধারকৃত তোয়ালের মধ্যে বীর্য পাওয়া গেছে। সেই বীর্যের সাথে মামুনুল হকের রক্তের মিল রয়েছে।

আসামিপক্ষের আইনজীবী একেএম ওমর ফারুক নয়ন বলেন, আজ মামুনুল হকের বিপরীতে মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিএনএ চিকিৎসক আংশিক সাক্ষ্য দিয়েছেন। পরবর্তী তারিখে আবার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য নেওয়া হবে। সাক্ষীরা আমাদের অনেক প্রশ্নেরই উত্তর দিতে পারেননি।

রোববার সকালে মামুনুল হককে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জেলা আদালতে আনা হয়। এই সময় আদালতপাড়ায় মামুনুল হকের অনুসারীদের উপস্থিতি দেখা যায়। সাক্ষ্যগ্রহণ শেষে দুপুরে পুনরায় তাকে কারাগারে প্রেরণ করা হয়।

Back to top button