সারাদেশ

জেলার শ্রেষ্ঠ ইউএনও আড়াইহাজারের ইশতিয়াক আহমেদ

নারায়ণগঞ্জ জেলার পাঁচ উপজেলার মধ্যে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে নির্বাচিত হয়েছেন আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার স্বাক্ষরিত এক চিঠিতে ইশতিয়াক আহমেদকে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ শ্রেষ্ঠ ইউএনও ঘোষণা করা হয়।

জানা যায়, গত ২ জানুয়ারী আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেন ইশতিয়াক আহমেদ। এর পর থেকে উপজেলা প্রশাসনিক চিত্র পাল্টে যেতে থাকে। প্রশাসনের সুষ্ঠু তত্ত্বাবধান ও উপজেলার উন্নয়ন কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছেন তিনি। তাছাড়াও আন্ত: ডির্পাটমেন্ট সমন্বয় করে আড়াইহাজার উপজেলাকে এগিয়ে নিয়ে যাওয়া ও সাধারণ মানুষকে সহায়তা করে ব্যাপক ভুমিকা রেখে আসছেন।

ইশতিয়াক আহমেদ যোগদানের পর থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড, আশ্রয়ন প্রকল্প নির্মাণ করে উপজেলাবাসীর মন জয় করে নিয়েছেন তিনি। শিক্ষা ক্ষেত্রে নানা পদক্ষেপেও তার ভূমিকা অপরিসীম।

আড়াইহাজার  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইশতিয়াক আহমেদ  জানান, আড়াইহাজারে  যোগদানের পর থেকেই উপজেলাবাসীর সহযোগিতা পেয়েছি। সব কর্মকাণ্ডে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাকে সহযোগিতা করেছে। এছাড়াও সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু মহোদয়, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হক স্যারের এবং স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের ঐকান্তিক সহযোহিতায় প্রতিটি কাজ করা সহজ হয়েছে। এ জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

জানা গেছে,  ইউএনও ইশতিয়াক আহমেদ ফরিদপুর জেলা সদরের ঝিলতলী এলাকায় বাসিন্দা। তাঁর পিতা মো. নাসিরউদ্দিন আহমেদ ছিলেন একাধারে রাজনীতিবিদ ও কলেজ অধ্যক্ষ। মাতা শামীম আরা গৃহিনী। তিনি প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন ফরিদপুর জিলা স্কুল থেকে। একই স্কুল থেকে ২০০৫ সালে এসএসসি ও বরিশাল ক্যাডেট স্কুল থেকে ২০০৭ সালে এইচএসসি এবং বুয়েট থেকে পড়াশোনা  সম্পন্ন করে ৩৪ তম বিসিএস করেন।

ইশতিয়াক আহমেদ কর্মজীবন শুরু করেন চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে। সেখানে তিনি যোগদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে। এরপর গাজীপুর জেলা প্রশাসক এর কার্যালয়েও নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন। পরবর্তীতে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকার গুলশান এলাকাতেও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কাজ করেন। সেখান থেকে তিনি পিএস হিসেবে যোগদান করেন ঢাকা বিভাগীয় কমিশনারের। সর্বশেষ ডাক ও টেলিযোগাযোগ সচিব এর পিএস হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ২ জানুয়ারী ২০২৩ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দেন আড়াইহাজার উপজেলায়। জেলার সেরা ইউএনও নির্বাচিত হওয়ায় ইশতিয়াক আহমেদকে সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবুসহ সকলে অভিনন্দন জানিয়েছেন।

Back to top button