সারাদেশ

নারায়ণগঞ্জে ডিজিটাল হচ্ছে লাইসেন্সধারী অস্ত্র মালিকদের তথ্য

নারায়ণগঞ্জ জেলায় ইস্যুকৃত সকল প্রকার আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে ডিজিটাল ডাটাবেজে যুক্ত করা হচ্ছে। প্রক্রিয়াটি বাস্তবায়নের জন্য আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রশাসক কার্যালয়ে জমা দেয়ার অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে জারি হওয়া একটি সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

জ্ঞপ্তিতে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক ডিজিটাল আর্মস ম্যানেজমেন্ট সিস্টেম (DAMS) বাস্তবায়নের লক্ষ্যে আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণের অনলাইন ডাটা এন্ট্রিকরণের জন্য আগামী ১২/১০/২০২৩ তারিখের মধ্যে নির্ধারিত ফরমে (কপি সংযুক্ত) প্রয়োজনীয় তথ্যাবলি পূরণপূর্বক এ কার্যালয়ের আগ্নেয়াস্ত্র শাখায় প্রয়োজনীয় কাগজপত্র (মূল লাইসেন্সের ফটোকপি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, লাইসেন্সধারীর স্বাক্ষর,  সার্টিফিকেট) জমা প্রদান করার জন্য অনুরোধ করা হলো। এছাড়া বর্ণিত ডকুমেন্ট সমূহের স্ক্যান কপি [email protected] এ ইমেইল করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লিখিত সময়ের মধ্যে আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণের তথ্য জমা দিতে ব্যর্থ হলে অথবা আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণের অবহেলার কারণে তথ্য ডিজিটাল আর্মস ম্যানেজমেন্ট সিস্টেম (DAMS) আপলোড করা সম্ভব না হলে তার বিরুদ্ধে প্রচলিত বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Back to top button