সারাদেশ

ঈদকে সামনে রেখে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের একটি ব্যতিক্রমী উদ্যোগ

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) ঈদকে সামনে রেখে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। উপজেলা আওয়ামীলীগের ইফতার মাহফিল না করে সেই টাকা দিয়ে উপজেলার অসহায় দরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এবছর ইফতার মাহফিল না-করার কারণ জানতে চাইলে, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুম বলেন, আমরা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি এবছর ইফতার মাহফিল না করে একটা ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছি। ইফতার মাহফিলের জন্য যেই খরচটা আমরা নেতারা দিতাম সেই টাকার সাথে আরও কিছু টাকা যোগ করে উপজেলার দুস্ত ও অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছি। সোনারগাঁওয়ের বেদে সম্প্রদায়, তৃতীয় লিঙ্গের হিজরা সম্প্রদায় ও দিনমজুর অসহায় পরিবারের এসব উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শামসুল ইসলাম ভূইয়া ভাই, সাবেক এমপি যুগ্ম আহ্বায়ক কায়সার ভাই ও বিরু ভাইও উপজেলার দুস্ত ও অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছেন। আমি যেমন সারে চার হাজার পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছি এরকমই কমবেশি সবাই পুরো উপজেলার বিভিন্ন এলাকার দিনমজুর অসহায় পরিবারের এসব উপহার সামগ্রী পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে।

উল্লেখ্য, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের এমন একটি উদ্যোগে অসহায় পরিবারের কিছুটা হলেও চাহিদা পূরণ হচ্ছে। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে আহ্বায়ক কমিটি’র প্রশংসা করছে বিভিন্ন মহল।

 

Back to top button