সারাদেশ

অবরোধের শেষ দিনে নারায়ণগঞ্জ

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া তিন দিনের সড়ক, রেল ও নৌপথের অবরোধের শেষ দিন আজ। এদিন নারায়ণগঞ্জে তুলনামূলক কম যানবাহন চলাচল করতে দেখা গেছে। মোড়ে মোড়ে সতর্ক অবস্থান নিতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। রুপগঞ্জে একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

জানা যায়, ২ নভেম্বর সকাল সোয়া ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার নলপাথার এলাকায় এশিয়ান হাইওয়েতে (ঢাকা বাইপাস) একটি কাভার্ডভ্যান ও একটি ট্রাকে আগুন দেওয়া হয়৷পুলিশ ঘটনাস্থলে পৌঁঁছে ধাওয়া দিয়ে ছাত্রদলের চার সাবেক নেতাকে আটক করে। তারা নিজেকে ছাত্রদলের নেতা বলে পরিচয় দেন৷ এদের মধ্যে দু’জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। আটকের পর পুলিশ তাদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেছে৷

একইদিনে সকাল ৭টার দিকে সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তিনটি স্থানে টায়ারে আগুন ধরিয়ে দেয় জেলা বিএনপির বিএনপির কয়েকজন নেতাকর্মী। তারা সেখানে কয়েকটি যানবাহন ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধাওয়া দিয়ে বিএনপির সিদ্ধিরগঞ্জ শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক টিএইচ তোফাসহ বিএনপির তিনজনকে আটক করে৷

অন্যদিকে সকাল ৮টার দিকে সোনারগাঁয়ের কাঁচপুর নয়াবাড়ির সামনে দুইটি ডিস্টিক কাভার্ডভ্যান ভাংচুর, পিকেডিং ও আগুন দেওয়ার চেস্টা করছে বিএনপি। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার হাসনাত এর নেতৃত্বে অবৈধ অবরোধের বিরুদ্ধে রুখে দাঁড়াই আওয়ামী লীগ। এসময় তাদের দাওয়া খেয়ে বিএনপি পালিয়ে যায়।

এদিকে জেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। সড়ক-মহাসড়কেও র‌্যাব ও বিজিবি টহল দিচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।

Back to top button