রাজনীতি

শামসুল ভূইয়া’র কেরামতিতে সোহাগ রনির নৌকা পারবে জয়ী হতে !

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন ছাত্রলীগ নেতা সোহাগ রনি। সোহাগ রনি নৌকার মনোনয়ন পাওয়ার পেছনে কেরামতি করেছেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এড. মো. শামসুল ইসলাম ভূইয়া। তবে সোহাগ রনি’র নৌকা পারবে কী বিজয় ছিনিয়ে আনতে ! চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন আরও পাঁচজন প্রার্থী।

গত ৮ মে উপজেলা কার্যালয়ে বর্ধিত সভা করে
চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রদানের জন্যে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এড. শামসুল ইসলাম ভুইয়া, যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও ২য় যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম গত ৯ মে স্বাক্ষর দিয়ে মোগড়াপাড়া ইউনিয়নের প্রার্থী আরিফ মাসুদ বাবুর নাম আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি বরাবর পাঠিয়ে দেন।

কিন্তু অপর আরেকটি রেজুলেশনে দেখা গেছে, গত ১০ মে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এড. শামসুল ইসলাম ভুইয়ার একক স্বাক্ষর দিয়ে চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনির নামে আরও একটি তালিকা কেন্দ্রে জমা দেয়ার অভিযোগ উঠে। তবে ওই স্বাক্ষরটি গত ৯ মে পাঠানো শামসুল ভুইয়ার স্বাক্ষরের সাথে কোনভাবে মিল দেখাচ্ছলো না।
দুটি স্বাক্ষর দু রকম ছিলো। এই স্বাক্ষরের বিষয়ে সোনারগাঁওয়ে রাজনীতিবিদরা বলছেন, শামসুল ভূইয়া’র কেরামতিতে এঘটনা ঘটে, যার ফলে সোহাগ রনি নৌকার মনোনয়ন পায়েছেন। তবে সোহাগ রনির নৌকা পারবে কী বিজয় ছিনিয়ে আনতে।

এদিকে মোগরাপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। তিনিও একজন আওয়ামী লীগের তুখোড় নেতা কিন্তু আরিফ মাসুদ বাবু দলীয় পাদ পদবী ত্যাগ করে স্বতন্ত্র হিসাবে লড়বেন। ১১ বছর চেয়ারম্যান গিরি করা আরিফ মাসুদ বাবু ছেড়ে দেওয়ার লোক নয়। পূর্ব থেকে তার অনেক ভোট ও সমর্থন রয়েছে। তাছাড়া সর্বমোট প্রার্থী ৬ জন। সুতরাং সোহাগ রনি’র নৌকা পারবে তো সকলের সাথে লড়াই করে বিজয় ছিনিয়ে আনতে!

উল্লেখ্য, নৌকার প্রার্থী ছাড়া পাঁচজনের মধ্যে একজন হাত পাখা’র মো. দেলোওয়ার হোসেন। বাকি চারজন হলেন স্বতন্ত্র প্রার্থী মো. আরিফ মাসুদ বাবু, মো. করিম আহমেদ, মো. রকসী, মো. সুরুজ মিয়া। উপরোক্ত সকলেই মনোনয়ন জমা দেওয়া সম্পূর্ণ করেছে, যাচাই বাছাই করার পর প্রার্থী

Back to top button