সারাদেশ

নাসিকের মুক্তমঞ্চকে বীরাঙ্গনা মঞ্চ করা হবে : আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘এদেশে মুক্তিযুদ্ধ চলাকালীন অসংখ্য মা-বোনের সম্ভ্রমহানি হয়েছিল। তারা বীরাঙ্গনা, তাদের সম্মান করতে হবে। মুক্তিযুদ্ধে তাদের অনেক অবদান ছিল। তাদের কথা আমরা কখনও ভুলবো না। সবই কী পুরুষদের কৃতিত্ব? মায়েদের মর্যাদা দিতে হবে। যদি দেশে ‘মা’ না থাকে অনেকে জন্মের মুখও দেখতে পারবেন না। মা-ই বলতে পারে তার সন্তানের পরিচয় কী। ইতিহাসে বীরাঙ্গনাদের লুকানো হচ্ছে। অনেকে বই লিখেন, যারা ফাইন্যান্স করে তার পক্ষে লেখা হচ্ছে, এটা ঠিক না। জল্লারপাড়া নাসিকের মুক্তমঞ্চকে ‘বীরাঙ্গনা মঞ্চ’ নামকরণ করা হবে।’

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটে ‘নারীপক্ষ’ আয়োজনে ‘স্বাধীনতার ৫০ বছর বীরাঙ্গনার অবহেলা-অপমান এবার হোক অবসান’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চারুকলা ইনষ্টিটিউট পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট আহসানুল করিম চৌধুরী বাবুল, সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, সদস্য ও জেলা খেলাঘর আসরের সভাপতি জহিরুল ইসলাম, প্রতিষ্ঠাতা নারায়ণগঞ্জ চারুকলা ইনষ্টিটিউটের অধ্যক্ষ সমীরণ চৌধুরী ও নারীপক্ষ সংগঠনের গীতা সাহা প্রমুখ।

Back to top button