অপরাধ

ভারতীয় পণ্য আমদানির আড়ালে মাদক ব্যবসা 

ভারতীয় পণ্য আমদানির আড়ালে মাদক ব্যবসা 

 

 

স্টাফ রিপোর্টার(Somoysokal) ভারত থেকে শাড়ি, শার্ট ও থ্রি-পিস আমদানির আড়ালে ফেনসিডিলের ব্যবসার অভিযোগ উঠেছে চট্টগ্রাম নগরের টেরিবাজার ও রিয়াজুদ্দিন বাজারের দুই ব্যবসায়ীর বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে এ অভিযোগ দীর্ঘদিনের। এ অবৈধ ব্যবসা করে এখন তারা কোটি টাকার মালিক।

জানা গেছে, মোহাম্মদ আজম। নগরের রিয়াজুদ্দিন বাজারের খাজা মার্কেটের নিচতলায় একটি দোকানের মালিক। সেই দোকানের আড়ালে তার যতসব অবৈধ ব্যবসা। বিশেষ করে বাংলাদেশি বিভিন্ন পর্যটক ও রোগী যখন ভারত থেকে দেশে ফিরে তাদেরকে টাকার বিনিময়ে শাড়ি, শার্ট পাঞ্জাবি আনার আড়ালে ফেনসিডিলের ব্যবসা করে আজম। অনেকেই রিয়াজুদ্দিন বাজার মালিক সমিতির কাছে বিচার দিলেও কোন ব্যবস্থা নেয়নি তারা।

শুধু আজমই নন, রয়েছে রবি হোসেন নামে আরও একজনও। সে নগরের বিভিন্ন রাজনৈতিক নেতার নাম বিক্রি করে এসব অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছেন। সে সড়ক পথে বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফেনসিডিল নিয়ে আসে। সেগুলো নগরের বিভিন্ন স্থানে সরবরাহ দেয়।

রিয়াজুদ্দিন বাজার ও টেরিবাজারের ব্যবসায়ী মোহাম্মদ শাহাজাহান বলেন, কিছু অসৎ ব্যবসায়ীর কারণে পুরো ব্যবসায়ী সমাজের বদনাম হচ্ছে। আমরা এসব ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে বলেছি৷ কিন্তু অজানা কারণে তারাও এসব ব্যবসায়ীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না।

এই বিষয়ে ব্যবসায়ী মোহাম্মদ আজমকে তার মুটো ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি সম্পর্কে কিছুই জানেন বলে জানান।

নগরের টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আহমদ হোছাইন জানান, কিছু ব্যবসায়ীর বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগ এসেছে। সমিতির কার্যনির্বাহী কমিটি বসে এদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো। এক ব্যবসার আড়ালে অন্য ব্যবসা করার সুযোগ নেই বলেও জানান তিনি।

Back to top button