সারাদেশ

১৩ জামায়াত নেতা দু’দিনের রিমান্ডে

রূপগঞ্জ থেকে গ্রেপ্তার ১৩ জামায়াত নেতাকে দুইদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।একই অভিযানে গ্রেপ্তার অপর দুই নেতাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ আগস্ট) দুপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান শুনানি শেষে এই আদেশ দেন।এর আগে পুলিশ মামলার সুষ্ঠু তদন্তের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে।

এর সত্যতা নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জেলা জামায়াতে ইসলামীর আমির মমিনুল হক (৭০), সাধারণ সম্পাদক মাহফুজুল হক (৫৩), রূপগঞ্জ উপজেলা কমিটির সদস্য আবু বক্কর সিদ্দিক (৫৩), রূপগঞ্জ ইউনিয়ন জামায়াতে ইসলামীর সভাপতি খায়রুল ইসলাম (৪২), ভোলাব ইউনিয়ন জামায়াতে ইসলামীর সদস্য দেলোয়ার হোসেন (৫৩), দাউদপুর ইউনিয়ন কমিটির সদস্য মো. রকিবুজ্জামান (৫১), জামায়াতে ইলামীর সদস্য জাকির হোসেন (৪২), মো. শহীদুল্লাহ (৩২), হাজী মো. শহীদুল্লাহ (৬৫), মজিবুর রহমান (৫৭), আব্দুস সাত্তার (৬৫), নূরে আলম (৫১) ও শহীদুল্লাহ (৪৮)।

দুই আইনজীবী জামায়াত নেতা, রূপগঞ্জ থানা কমিটির আমির অ্যাডভোকেট ইসরাফিল হোসেন (৪১) ও সদস্য অ্যাডভোকেট ওসমান খানকে (২৮) জেলগেটে একদিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার কাঞ্চন এলাকা থেকে তাদের আটক করা হয়। পরদিন আটক ১৫ জন এবং অজ্ঞাত আরও ৭০-৮০ জনকে আসামি করে একটি মামলা করে পুলিশ। গোপন বৈঠকে নাশকতা ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপের পরিকল্পনার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি করেন ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মিজানুর রহমান।

 

Back to top button