সারাদেশ

সোনারগাঁয়ে প্রদর্শিত হবে ‘হাসিনা: আ ডটারস টেল’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’ প্রর্দশন করা হবে সোনারগাঁ উপজেলা পরিষদে।

আগামী শুক্রবার ও শনিবার সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকেল পর্যন্ত প্রদর্শনী দেখতে আসা দর্শনার্থীদের বিনামূল্যে টিকিট প্রদান করা হবে।

সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার ছেলে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলকের উদ্যোগে এই আয়োজন করা হবে বলে জানা গেছে।

প্রামাণ্যচিত্রে বঙ্গবন্ধুকন্যার ব্যক্তিগত জীবনের নানা গল্পও তুলে ধরা হয়েছে। উঠে এসেছে ১৯৭৫ সালের সেই ভয়াবহ সময়ের কথা, যখন শেখ হাসিনার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের বেশির ভাগ সদস্যকে নৃশংসভাবে হত্যা করা হয়। ১৯৭৫ সালের পর কীভাবে শেখ হাসিনা বেঁচে ছিলেন, তার ইতিহাস অনেকের কাছেই অজানা।

সেই অজানা ইতিহাস সবার সামনে তুলে ধরা হয়েছে এই প্রামাণ্যচিত্রে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের সঙ্গে এই প্রামাণ্যচিত্রের সম্পৃক্ততার বিষয়টি মাথায় রেখে সোনারগাঁ উপজেলা পরিষদে আগামী শুক্রবার ও শনিবার প্রামাণ্যচিত্রটির প্রর্দশন করা হবে।
Back to top button