সারাদেশ

রূপগঞ্জে শিশু ধর্ষণের পর হত্যা মামলায় ১ আসামির মৃত্যুদন্ড

রূপগঞ্জে ৯ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় মো. মোশারফ মিয়া (৪৫) নামে এক ব্যক্তিকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে মরদেহ গুম করায় তার পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল আসামীর উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. মোশারফ মিয়া রূপগঞ্জের কেন্দুয়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে। নিহত শিশু তার দূরসম্পর্কের নাতি হয়। মেয়েটি তাকে দাদা বলে সম্বোধন করতো।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২২ অক্টোবর দণ্ডপ্রাপ্ত আসামি মো. মোশারফ মিয়া ৯ বছরের শিশুকে মজা কিনে দেওয়ার কথা বলে পাশের কাশবনে নিয়ে ধর্ষণের পর হত্যা করে। আদালত ১১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এ রায় ঘোষণা করেছেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট রকিবউদ্দিন আহমেদ রাকিব বলেন, আদালতের বিচারক নাজমুল হক শ্যামল এ মামলায় মোশারফ নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ড এবং ১ লাখ টাকা অর্থদন্ডে রায় দিয়েছেন। অন্যদিকে মরদেহ গুম করায় তার পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন।

Back to top button