সারাদেশ

যুক্তরাষ্ট্রে ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র আইভী

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ব্যস্ত সময় পার করছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। গত ১৮ সেপ্টেম্বর ‘স্ট্রং সিটিজ গ্লোবাল সামিট’ উপলক্ষে নিউইয়র্কের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়েন তিনি।

১৫ দিনের এই সরকারি সফরে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন নাসিকে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত এই মেয়র। এই সামিটে যোগ দিয়েছেন নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস ও লন্ডনের মেয়র সাদিক খানসহ বিশ্বের ৪৫টি বেশি দেশের ১১৫টি সিটির শতাধিক মেয়র, স্থানীয় সরকার প্রতিনিধি ও বিশেষজ্ঞরা।

জানা যায়, নিউইয়র্কে ১৯-২১ সেপ্টেম্বরে অনুষ্ঠিত সামিটে অংশ নিয়ে ব্যস্ত সময় পার করছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। একটি অধিবেশনে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সিটির মেয়র। ওই বক্তব্যে তিনি দেশের এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কথা তুলে ধরেন। একইসাথে সিটির ‘ক্লাইমেট অ্যাকশন প্ল্যান’ এবং এই লক্ষ্যে নেওয়া বিভিন্ন উদ্যোগ সম্পর্কে আলোচনা করেন তিনি।

নাসিক সূত্র জানায়, গ্লোবাল এই সামিটে অংশগ্রহণের মধ্যে দিয়ে বিশ্বের অন্যান্য দেশের বড় বড় শহরের সাথে নারায়ণগঞ্জ শহরের যোগাযোগ ও সম্পর্কের নতুন দিগন্ত উন্মোচিত হবে। যা বিশ্ব দরবারে নারায়ণগঞ্জ শহরের পরিচিতি বহুগুণে বাড়িয়ে তুলবে বলে আশা নাসিকের।

মেয়র আইভীর যুক্তরাষ্ট্রের ১৫ দিনের সরকারি এ সফরে ওয়াশিংটন ডিসিতে প্রধানমন্ত্রীর সম্মানে দূতাবাস ও আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত প্রোগ্রামে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রেরও যোগ দেবার সম্ভবনা রয়েছে বলে জানা গেছে।

Back to top button