সারাদেশ

ভূমিদস্যুর হাত থেকে মুক্তি চায় তাসলিমা

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মালিভিটা এলাকার দরিদ্র আকলিমা বেগমের শেষ সম্বল ভিটাবাড়ির ৪ শতাংশ জমি অবৈভাবে দীর্ঘদিন যাবত দখল করে নেওয়ার জন্য পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে একই এলাকার প্রতিবেশী ভূমিদস্যু আলী আজগরের বিরুদ্ধে।

গত মঙ্গলবার বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের বাসিন্দা আকলিমা (৫০) এর উপর বরাবরের মতো সন্ত্রাসী হামলা চালায় ভূমিদস্যু আলী আজগর (৫০) পিতা-মৃত আঃরশিদ এবং তারই দুই পুত্র শাহ জালাল (২২) শাহ আলী (২০) নিয়ে বহুবার হামলা চালায় এবং এ বিষয়ে ভুক্তভোগী আকলিমা বন্দর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী আকলিমা বলেন, বন্দর থানাধীন জাঙ্গাল মৌজাস্থিত এসএ ৬১২, আরএস ৭৯৬, বাড়ি ৪ শতাংশ জমি আমি পৈত্রিক সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন যাবত ভোগ-দখল করে আসছি। ভূমিদস্যু সন্ত্রাসী আলী আজগর আমার জমিনের পাশে কিছু জমি কিনে আমার জমিটিও অবৈধভাবে জোর করে দখল নেওয়ার জন্য বহুদিন যাবত পায়তারা করছে এবং এ নিয়ে কয়েকবার আমার এবং আমার পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালায় ও মারধর করে।

২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারী আমার জমি অবৈধ দখল করতে আসলে আমি বাধা দেই। তখনই তারা আমাকে এবং আমার ছেলেকে ব্যাপক মারধর করে। তখনও থানায় একটি অভিযোগ করি এবং ২০২১ সালের ৬ সেপ্টেম্বর একইভাবে আমার উপর আক্রমণ চালায়। তখনও আমি আইন ও এলাকার কাছে বিচার দাবী করি। কিন্তু সন্ত্রাসী আলী আজগর বিচার শালিসে কারো কথাই মানে নাই।

উল্লেখ্য গত ১ ফেব্রুয়ারী আনুমানিক সকাল ১০টায় বিবাদীগন আমাদের বাড়িতে এসে অবৈধভাবে ময়লা আবর্জনা ফেলে। তখন তাদেরকে নিষেধ করলে আমাকে অকথ্য ভাষায় গালি গালাজ করতে থাকে। তখন গালিগালাজ করতে নিষেধ করলে ১নং বিবাদীর নির্দেশনায় উভয় বিবাদীদ্বয় আমার উপর হিংস্র হায়নার মতো ক্ষিপ্ত হয়ে এলোপাথাড়ি মারধর করে মাথায় ও পিঠেসহ শরীরের বিভিন্ন স্থানে জখম করে। আমাদের ডাক চিৎকারে আশেপাশের লোকজন আসার টের পেয়ে আমার পরিবারের লোকজনদের জীবন নাশ করার হুমকি দিয়ে চলে যায়। এ বিষয়ে বন্দর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ভুক্তভোগী আকলিমা সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পেতে জোর দাবী জানায়। আমাদের পরিবারের সকলকে একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। তাই সরকারের কাছে আকুল আবেদন করছি, এই ভূমিদস্যুদের হাত থেকে আমি রেহাই পেতে চাই।

Back to top button