সারাদেশ

নারায়ণগঞ্জ পুলিশ অপরাধ দমনে চালু করলো সাইবার ক্রাইম মনিটরিং সেল

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) সারা বাংলাদেশ মধ্যে এই প্রথম নারায়ণগঞ্জ জেলা পুলিশ অপরাধ দমনে চালু করলো সাইবার ক্রাইম মনিটরিং সেল। নারায়ণগঞ্জ জেলা পুলিশ’ নামে একটি ফেসবুক পেজ রয়েছে। এ পেজের মাধ্যমে সাইবার ক্রাইমের শিকার ব্যক্তি পুলিশের কাছে তার অভিযোগ জানাতে পারবেন অথবা যেকো উপায়ে জানালেই দ্রুত ব্যবস্থা নেওয়া হবে সাইবার ক্রাইম অপরাধীদের বিরুদ্ধে।

রবিবার (২৯ মে) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস বিফিং এ ডিবির অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম এ তথ্য জানান। বিফিং এ উপস্থিত ছিলেন ডিবির ইন্সপেক্টর এনামুল হক ও এসআই হাফিজুর রহমান।

তরিকুল ইসলাম বলেন, ডিআইজি স্যারের নির্দেশে আমরা সাইবার সেল গঠন করেছি। সাইবার সেল মনিটরিং সাত সদ্য বিশিষ্ট কমিটির নেতৃত্বে চালু হয়েছে। বিভিন্ন ধরণের সাইবার বুলিং, সাইবার ফ্রট, জিমেইল-ফেসবুক হ্যাকিং ও বিকাশের প্রতারণা বেড়ে গেছে। এগুলোকে কঠোরভাবে ধমন করার জন্য আমাদের সাইবার পেট্রোল ২৪ ঘন্টা চালু থাকবে। আপনাদের সহায়তায় আমরা নারায়ণগঞ্জবাসীর দৌড়গড়ায় পৌছে যেতে চায়।

তিনি আরও বলেন, আমাদের হটলাইন একটি নাম্বার থাকবে। সেখানে নাগরিকরা তাদের অভিযোগ পুলিশের কাছে জানাতে পারবেন। আর আমাদেরকে জানালে তাদেরকে আমরা কাঙ্খিত সেবা পৌছে দিবো। বিভিন্ন আইনগত পরামর্শ দিয়ে থাকবো। যেখানে আইনি ব্যবস্থা নেওয়ার, সেখানে আইনি ব্যবস্থা নিবে পুলিশ। সকলের কাছে আমরা সহযোগিতা কামনা করছি।

জানা যায়, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমানের উদ্যোগে ঢাকা বিভাগের প্রতিটি জেলায় নিজ নিজ জেলার নামে সাইবার ক্রাইম মনিটরিং সেল নামের ফেসবুক পেজ চালু করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ২৯ মে দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম নিজ জেলার নামে সাইবার ক্রাইম মনিটরিং সেল নামের ফেসবুক পেজের উদ্বোধন করেন।

Back to top button