সারাদেশ

নারায়ণগঞ্জে হরতাল সমর্থন মিছিলে বিএনপি-পুলিশের সংঘর্ষ

নারায়ণগঞ্জে পুলিশের ধাওয়ায় পন্ড হয়ে গেছে হরতাল সমর্থনে বিএনপির মিছিল। শহরের প্রেসক্লাবের পেছনে পুলিশের রাবার বুলেটের গুলিতে বিএনপির অন্তত ৫ জন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা যায়। রোববার সকাল ৭টা ২৫ মিনিটের দিকে শুরু হওয়া সংঘর্ষ প্রায় আধা ঘণ্টা চলে। পরে পুলিশের  রাবার বুলেটের কাছে টিকতে না পেরে ছত্রভঙ্গ হয়ে যায় বিএনপির নেতাকর্মীরা।

জানা যায়, দেশব্যাপী বিএনপির ডাকা হরতালের সমর্থনে নগরীর প্রেসক্লাবের পেছনে বালুরমাঠ রেলগেট থেকে একটি মিছিল বের করে কুমিল্লা মহানগর বিএনপি।মিছিলটি প্রেসক্লাবের সামনে এলে পুলিশ বাধা দেয় এবং সংঘর্ষ শুরু হয়। বিএনপিকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক মনিরুল আলম সজল  বলেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মমিনুর রহমান বাবু, স্বেচ্ছাসেবক দল নেতা জুয়েল, মহানগর যুবদলের নেতা ওয়াদুদ সাগর, সুজন ও সোহেল গুলিবিদ্ধ হয়েছেন।পুলিশ অতর্কিত গুলি ছুড়ে আমাদের ওপর হামলা চালিয়েছে। আমাদের শান্তিপূর্ণ হরতালের কর্মসূচিতে পুলিশ বিনা উসকানিতে গুলি করেছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহসান বলেন, ‘প্রেসক্লাবের সামনে বিএনপির লোকজন মিছিল নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। এ সময় কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়তে হয়েছে।’

 

 

Back to top button