সারাদেশ

ডেঙ্গু প্রতিরোধে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি

ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সারা দেশে সব মহানগর, জেলা, উপজেলা ও পৌরসভায় সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ৪ থেকে ১১ সেপ্টেম্বর ডেঙ্গু প্রতিরোধে সারা দেশে ঘোষিত কর্মসূচি পালনে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার (৩ সেপ্টেম্বর) সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে, সচেতনতামূলক লিফলেট বিতরণ, যার নমুনা কেন্দ্রীয় দফতর শাখা থেকে সংগ্রহ করতে হবে; মশারি বিতরণ; ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ দেশের সব মহানগর ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো; ডেঙ্গু আক্রান্ত রোগীদের সহযোগিতার জন্য রক্ত দান কর্মসূচি।

কর্মসূচির মধ্যে আরও রয়েছে, চিকিৎসকদের সমন্বয়ে কেন্দ্র এবং সব মহানগর ও জেলায় মেডিক্যাল টিম গঠন করা; ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ দেশের সব মহানগর ও জেলাগুলোতে একটি হটলাইন চালু করা (এই হটলাইনটি ডেঙ্গু আক্রান্ত ব্যক্তির বিনামূল্যে চিকিৎসা সংক্রান্ত সেবা ও রক্তদান কার্যক্রমে সহায়তা করবে); সতেচনতামূলক বিলবোর্ড, ফেস্টুন, ই-পোস্টার প্রকাশ ও প্রচার।

এবিষয়ে মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া সাজনু বলেন, ‘কেন্দ্র থেকে যে কোন কর্মসূচি দেয়া হলে আমি অবশ্যই পালন করি। পাশাপাশি নিজ থেকেও আমি বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। ডেঙ্গু মোকাবেলায় যে কর্মসূচি দেয়া হয়েছে, মহানগর যুবলীগ তা অবশ্যই পালন করবে।’

Back to top button