সারাদেশ

কর্মশালা শেষ না করে বেরিয়ে গেলেন সোনারগাঁয়ের দুই চেয়ারম্যান!

তথ্য নির্ভুলভাবে জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন বিষয়ক বিধির প্রয়োগে নারায়ণগঞ্জে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে ২০ জুন সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সেখানে প্রশিক্ষন শেষ না করে বেরিয়ে যান সোনারগাঁয়ের দুই চেয়ারম্যন।

একজন সোনারগাঁয়ের বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহাবুবুর রহমান বাবুল, আরেকজন জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির ভূইয়া।

সরেজমিনে দেখা যায়, সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সদর সোনারগাঁ ও রূপগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে দিনব্যাপী প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেল (অতিরিক্ত সচিব) মোঃ রাশেদুল হাসান। বক্তব্যের এক পর্যায়ে সকল আমন্ত্রিন অতিথিদের নাস্তার বিরতি দেওয়া হয়। নাস্তা খাওয়া শেষ হলে অনুষ্ঠান শুরু হওয়ার ৫ মিনিট পর এ দুজন চেয়ারম্যানকে আর দেখা যায় নি।

জেলা প্রশাসনের এক কর্মকর্তাকে জিজ্ঞেস করা হলে কেন চেয়ারম্যানরা চলে গেলেন এমন প্রশ্নে তিনি এ প্রতিবেদকে জানান, আমি এ বিষয়ে কিছু বলতে পারবো না। আপনি দয়া করে ডিডিএলজি স্যারের কাছে জানতে পারেন।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসাইন বলেন, দুজন চেয়ারম্যান চলে গিয়েছিলেন। একজন জামপুরের চেয়ারম্যান হাসপাতালে যাবে বলে চলে গেছে। আরেকজন বারদীর চেয়ারম্যান জরুরি একটা কাজ আছে বলে চলে গেছেন। তবে তিনি বলে গেছেন কাজ শেষ হলে আমি অব্যশই চলে আসবো।

কর্মশালায় উপস্থিত কয়েকজন চেয়ারম্যানের সাথে কথা হলে তারা জানান, প্রধান অতিথি দীর্ঘ সময় নিয়ে কর্মশালায় গুরুর্ত্বপূন্য বক্তব্য দিচ্ছিলেন। হয়তো বিরক্ত হয়ে চলে গেছেন আবার বলা যায় তাদের হয়তো কাজের চাপ। তারা হয়তো বেশি কাজ করে। এ জন্য তারা চলে গেছেন। তবে তারা বলছেন, আমরা জনপ্রতিনিধি সবাইকে একটু বলে যেতেও পারতো।

Back to top button