সারাদেশ

এক মঞ্চে বসেও কথা বললেন না কায়সার কালাম

আগামী ১৩ অক্টোবর কাঁচপুরের শান্তি সমাবেশ উপলক্ষে মির্জা আজম এমপির আগমনে মতবিনিময় সভায় উপস্থিত হন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার হাসনাত ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।

সম্প্রতি সোনারগাঁ আওয়ামী লীগের কমিটি গঠনের পর থেকে তাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়ে যায়। গত ৩০ জুলাই এক সভায় নিজেকে এমপি প্রার্থী ঘোষনা করে কালাম আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, খুনের মামলার আসামী, মাদক মামলার আসামী তাদেরকে প্রস্তাবিত কমিটিতে রাখা হয়েছে। এটি একটি পকেট কমিটি তৈরি করেছে তারা।

তার অভিযোগের প্রেক্ষিতে কায়সার হাসনাত বলেন, আমরা ইউনিয়ন কমিটি করে প্রস্তাবিত কমিটি করেছি। সব জায়গায় তিনি উপস্থিত ছিলেন। তাহলে সম্মেলনে উপস্থিত থেকে এভাবে বানোয়াট কথা বলার কারণ কি? কমিটিতে যাদের নাম এসেছে উনি তাদেরকে চিনে। তাহলে উনি বলুক কারা মাদক ব্যবসায়ি, কারা রাজনীতির মাঠে ছিলেন না। এসব মিথ্যাচার তিনি অকারণে করছেন।

এদিকে কাঁচপুরের শান্তি সমাবেশ উপলক্ষে কেন্দ্র করে এক মঞ্চে বসে ছিলেন কায়সার হাসনাত ও মাহফুজুর রহমান কালাম। দুজন দুই কর্নারে বসা ছিলেন। তাদের একে অপরের সঙ্গে কোনো কথা হয়নি।

সবশেষ আওয়ামী লীগের প্রভাবশালী সংসদ শামীম ওসমানের ডাকা মহাসমাবেশ উপলক্ষে বর্ধিত সভার আয়োজন করে সোনারগাঁ আওয়ামী লীগ। সভায় উপস্থিত ছিলেন শামীম ওসমান। সে সভায় কালামকে নিমন্ত্রণ করা হয়। এক পর্যায়ে কালামকে না দেখে ক্ষোভ প্রকাশ করেন শামীম ওসমান। ওই সভায় শামীম ওসমান বলেন, আজকে এখানে কালামকে দেখলে খুব ভালো লাগতো।

কায়সার কালামের দ্বন্দ্ব নতুন নয়। তাদের বিরোধ দীর্ঘ দিনের। সবশেষ ২০১৯ সালে এক পথসভায় ১০ বছর পর তাদের একত্রে দেখা যায়। এরপর দুজনে বিএনপি জামায়াত ও জাতীয় পার্টির বিরুদ্ধে রাজপথে সক্রিয় ছিলেন।

 

 

 

 

 

 

 

 

Back to top button