সারাদেশ

গোলাম সারোয়ার সম্পর্কে যা বললেন শামীম ওসমান

মহানগর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার সম্পর্কে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, তার সম্পর্কে অনেকে হয়ত জানেন না। ওদের ব্যাচটা আমার সন্তানের মতো ছিল। আজ সারোয়ারের মৃত্যুবার্ষিকী। সবসময় ক্লাসের ফার্স্ট বয় ছিল সে। সর্বদিক দিয়ে সে ভালোমানুষ ছিল। ওর রাজনীতি করার কথা ছিল না। বঙ্গবন্ধুর মৃত্যু না হলে ও হয়ত রাজনীতিতে আসত না, আমরাও আসতাম না।

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় মহানগর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ারের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক দোয়া মাহফিলে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, রাজনীতি করতে গিয়ে সারোয়ার, মাকসুদ, লাল ওরা যে সেক্রিফাইস করেছে এতটা কেউ করেছে বলে মনে হয় না। ওদের কাছে পদ বড় ছিল না। ওদের চাওয়া ছিল বঙ্গবন্ধু হত্যার বিচার, জাতির পিতার কন্যাকে প্রধানমন্ত্রী দেখতে চাওয়া।

তিনি আরও বলেন, ১৯৯৫ সালে আমি হীরা মহলে বসা। এখানে এক ওসি এলেন, তার চাকরি চলে যাওয়ার মতো অবস্থা। কেন? কারণ, আমাদের এরেস্ট করতে হবে। সারোয়ার, মাকসুদ, লাল, নিয়াজুল ওদের মধ্য থেকে একজনকে ধরতে হবে। তখন ওদের মধ্যে তর্ক কে এরেস্ট হবে। পরে ওরা টস করে, টসে যে জিতে সে এরেস্ট হয়ে থানায় যায়। আল্লাহর উপর বিশ্বাস আছে- আল্লাহ ওদের জন্য জান্নাতের দরজা খুলে দিয়েছেন। আমি দেখেছি ওরা মানুষের জন্য কতটা কষ্ট করত। আমি ওদের জন্য আপনাদের কাছে দোয়া চাই।

Back to top button