সারাদেশ

১২ জুলাইয়ের সমাবেশ সফল করতে জেলা বিএনপির প্রস্তুতি সভা

সরকার পতনে ১ দফা চূড়ান্ত আন্দোলনে প্রস্তুত বিএনপি। আগামী ১২ জুলাই সরকারবিরোধী একদফা আন্দোলনের চূড়ান্ত ঘোষণা দিতে যাচ্ছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠেয় সমাবেশ থেকে এই ঘোষণা দেবে বিএনপি।ওইদিন বেলা ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সমাবেশকে সফল করতে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ১০টি ইউনিট ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।৯ জুলাই সিদ্বিরগঞ্জে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন।

জেলা বিএনপির সভা সুত্রে জানা গেছে, সভায় গোলটেবিল বৈঠকের মত নিজেরা আলোচনা করে কিভাবে সমাবেশে সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করা যায় তা ঠিক করতে নিজেরা আলোচনা করে প্রস্তুতি চুড়ান্ত করেছেন নেতারা। এর মধ্যে সমাবেশে কোন ইউনিট কোথায় থাকবে এবং কয়টার মধ্যে ঢাকায় কোন স্পটে হাজির থাকবেন তা ঠিক করে দেন জেলার সভাপতি সম্পাদক। নিজেরা আলোচনা করে এটি চুড়ান্ত করার পাশাপাশি সমাবেশের দিন প্রতিটি ইউনিটের সর্বোচ্চ সমাগমের বিষয়টি নিশ্চিত করতে বলা হয় প্রস্তুতি সভায়।

জানা যায়, জেলা বিএনপির সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচনের পর এটি বড় পর্যায়ের প্রথম সমাবেশ। এ সমাবেশকে ঘিরে তাই শক্তি দেখাতে চায় জেলা বিএনপি। ইতোমধ্যে সবাইকে জেলা বিএনপির এক ব্যানারে এদিন সমাবেশে বিশাল অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় নির্দেশনাও দিয়েছে দল।

সভা সুত্রে জানা গেছে, দুপুর ১২ টার মধ্যে ঢাকায় সমাবেশের জন্য নির্ধা্রিত স্পটে সকল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত হবে। এরপর সেখানে সমন্বয় করে দুপুর ১ টার মধ্যে সম্মেলনস্থলে বিশাল শো-ডাউন করে হাজির হবে নারায়ণগঞ্জের নেতাকর্মীরা। সমাবেশে নারায়ণগঞ্জের মিছিলের প্রথম সারিতে থাকবেন দলের নির্বাহী কমিটিতে নারায়ণগঞ্জ থেকে স্থান পাওয়া নেতারা, জেলা বিএনপির দায়িত্বশীলরা। পরবর্তীতে থাকবেন বিভিন্ন ইউনিট ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা এবং তাদের ব্যানারে থাকবে তাদের ইউনিটের নেতাকর্মীরা। জেলার ও কেন্দ্রীয় নির্বাহী কমিটি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এদিন একটি মিছিলে সেখানে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের সঞ্চালনায় প্রস্তুতি সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন, ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক এড. আঃ বারী ভূঁইয়া, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, রূপগঞ্জ উপজেলা বিএনপি’র এড. মাহফুজুর রহমান হুমায়ূন, সাধারণ সম্পাদক বাছির উদ্দিন বাচ্চু, সোনারগাঁ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, জেলা কৃষক দলের সভাপতি ডা. শাহিন আহমেদ, সাধারণ সম্পাদক কায়সার রিফাত, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকু, জেলা তাঁতী দলের সভাপতি এড. শুক্কুর মাহমুদসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

Back to top button