সারাদেশ

১২ মামলায় বিএনপি সভাপতি গিয়াসের জামিন নামঞ্জুর

নারায়ণগঞ্জের ৫টি থানার ১২ মামলায় সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিনের জামিন না মঞ্জুর করেছেন আদালত। রোববার (২৬ মে) সকালে ৫টি থানার আমলী আদালত এ আদেশ দেন। 

জানা যায়, ১২ মামলার মধ্যে ফতুল্লা মডেল থানার ৪ টি, সিদ্ধিরগঞ্জ থানার ৪টি, সোনারগাঁ থানার ২টি, রূপগঞ্জ থানার ১টি ও বন্দর থানার ১ টি মামলা রয়েছে।

এর আগে, সকাল পনে ১০টায় মুহাম্মদ গিয়াসউদ্দিনকে আদালতে আনা হয়। গিয়াসউদ্দিনকে আদালতে আনা হবে জেনে আদালতে ভিড় করে বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। পরিস্থিতি শান্ত রাখতে ব্যপক নিরাপত্তা নিশ্চিত করে পুলিশ।

জামিন আবেদনের বিষয়ে মুহাম্মদ গিয়াসউদ্দিনের আইনজীবী এড. সাখাওয়াত হোসেন খান বলেন, এই সরকার টিকে আছেই মিথ্যা মামলা-হামলা করে। প্রশাসনকে ব্যবহার করে তারা ৭তারিখের নির্বাচন করে। ওই সময় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অজস্র গায়েবি মামলা হয়েছে। সেই গায়েবি মামলায় জনাব গিয়াসউদ্দিন সাহেবকে আজ আদালতে আনা হয়েছিলো। গিয়াসউদ্দিন সাহেবকে যে সকল মামলায় আসামী দেখানো হয়েছে, ওই সকল মামলার ঘটনাস্থনে তিনি উপস্থিত ছিলেন না। অথচ তাকে আসামী করা হয়েছে। মোট ১২টি মামলায় আজ তার শুনানি হয়। শুনানি শেষে বিজ্ঞ আদালত সব কয়টি মামলাতেই তাকে গ্রেপ্তার দেখিয়েছে এবং ১২টি মামলাতেই তার জামিন আবেদন নামঞ্জুর করেছে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, আজ ১২ টি মামলায় তাকে শ্যোন এ্যারেস্ট দেখিয়ে আদালতে হাজির করা হয়েছিল। এর মধ্যে একধিক মামলায় জামিনের আবেদন করা হলেও জামিন নামঞ্জুর হয়েছে। তাকে এসব মামলায় কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়।

প্রসঙ্গত, গত ১২ মে এক কোটি ৪১ লক্ষ টাকার অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগে সাবেক এমপি গিয়াসউদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। ২০২১ সালের ১৯ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলাটি দায়ের করে।

Back to top button