সারাদেশ

সব শ্রেনির মানুষ এখান থেকে গাড়ি চালানো শিখবে: আরমান

বাংলাদেশ ইলেকট্রিক মটর‍যান প্রশিক্ষণ এন্ড ইজিবাইক সার্ভিস লিমিটেড এর জেলা প্রতিনিধি ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জি এম আরমান বলেছেন, এই প্রতিষ্ঠানের এমডি খুব ভালো একজন মানুষ। এইযে আমাদের জেলায় ব্যাটারি চালিত যে গাড়ি গুলো দেখছেন, এগুলোর বেশিরভাগ ড্রাইভার প্রশিক্ষন না নিয়েই এটি চালাচ্ছেন। এই গাড়ি চালাচ্ছেন বলেই তারা তাদের সংসার চালাতে পারছেন। তাদের এই কাজটাকে প্রশিক্ষন দেওয়ার জন্য আবুল কালাম সাহেব এই উদ্যোগটি নিয়েছেন। সারা দেশের ড্রাইভারদের তিনি এই প্রশিক্ষন দিবেন।

শনিবার (৮ জুন) বিকেল ৩টায় সিদ্ধিরগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায়  বাংলাদেশ ইলেকট্রিক মটরযান প্রশিক্ষন এন্ড ইজিবাইক সার্ভিস লিমিটেড এর কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরমান আরও বলেন, এই সংগঠনটি বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত। তাদের মাধ্যমে বিআরটিএ’র লোকেরা আসবেন এবং প্রশিক্ষন দিবেন। ঈদের পর থেকে আমাদের কার্যক্রম পুরোদমে শুরু হবে। পরবর্তীতে প্রতিটি থানা এলাকায় আমরা একটি করে ট্রেনিং সেন্টার করবো। এই প্রশিক্ষনের পর ড্রাইভাররা একটি লাইসেন্স পাবে। কিছুদিন আগে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন যে, সারা দেশে এটি চলবে। এটিকে বন্ধ করে দেওয়ার জন্য অনেক কিছু করা হয়েছিলো। এটা একটি সামাজিক কাজ। সব শ্রেনির মানুষ এখান থেওেক গাড়ি চালানো শিখবে। এই ইজিবাইক থেকে সরকার প্রতিবছর ৮ হাজার কোটি টাকা রাজস্ব পাবে।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, এনসিসি প্যানেল মেয়র আব্দুল করিম বাবু, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি রবিউল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, বাংলাদেশ ইলেকট্রিক মটর‍যান প্রশিক্ষণ এন্ড ইজিবাইক সার্ভিস লিমিটেড এর উপদেষ্টা এড জাহাঙ্গীর ইসলাম, মার্কেটং ডিইরেক্টর মো. আক্তার আহাম্মেদ, এক্সিকিউটিভ ডিরেক্টর শামসুল আরেফিনসহ প্রমুখ।

Leave a Reply

Back to top button