সারাদেশ

টিটু গুলিবিদ্ধ: আন্তর্জাতিক তদন্তের দাবি বিএনপি সেক্রেটারি খোকনের

পুলিশের গুলিতে আহত ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহীদুল ইসলাম টিটুর চোখে গুলি নিয়ে আন্তর্জাতিক তদন্ত চেয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন।

মঙ্গলবার (১ আগষ্ট) রাতে মুঠোফোনে তিনি এ দাবি জানান। টিটুর সর্বশেষ অবস্থা নিয়ে বেশ কয়েকমিনিট ধরে কথা হয় বিএনপির এ সেক্রেটারির সাথে।

তিনি জানান, টিটুর যেখানে অপারেশন হয়েছে হাসপাতাল থেকে কিছুক্ষন আগে বের হয়েছি। টিটুর দুটি চোখ মনে হয় নষ্টের পথে। সে বাম চোখে দেখছেই না। আর ডান চোখে ঝাপসা দেখছে। তার বাম চোখ থেকে শুনলাম একটি স্প্রিন্টার বের করা হয়েছে। চোখে জমে থাকা রক্ত বের করা হয়েছে। আরও অপারেশন বাকি রয়ে গেছে। আগামীকাল আরও একটি অপারেশন হবে।

আর্ন্তজাতিক সংস্থার কাছে বিচারের দাবি জানিয়ে তিনি বলেন,পুলিশ কর্তৃক এ গুলির প্রমানপত্র জেলা বিএনপির পক্ষ থেকে আমার কেন্দ্রীয় বিএনপি নেতাদের কাছে জমা দিয়েছি।আমরা ৪০-৫০টি রাষ্টদূতের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য দাবি জানিয়েছি। আশা করি সঠিক তদন্তের মাধ্যমে দোষিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ও জবাবদিহিতার দাবি জানাই।

প্রসঙ্গত, ২৯ জুলাই সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ডাচ বাংলা মোড়ে দলের কেন্দ্র ঘোষিত ঢাকার প্রবেশপথে অবস্থান কর্মসূচী পালনের জন্য উপস্থিত হলে বিএনপি নেতাদের মূল সড়কে উঠতে বাধা দেয় পুলিশ। এসময় বিএনপি নেতাদের ছত্রভঙ্গ করতে প্রথমে লাঠিচার্জ ও পরে নেতারা ইটপাটকেল ছুড়লে গুলি করে পুলিশ। এতে ছিটা গুলির স্প্রিন্টার গিয়ে লাগে টিটুর দুই চোখে। পরে গুরুত্বর অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যান নেতাকর্মীরা।

Back to top button