সারাদেশ

কায়সারের নেতৃত্বে মোগরাপাড়ার ড্রেনেজ ব্যবস্থা ও যানজট নিরসনে রাস্তা পরিদর্শনে সওজ

সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তার প্রবেশ মুখে যানযট নিরসন, রাস্তা প্রশস্ত করন ও দ্রুত ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন নিয়ে নারায়ণগঞ্জ জেলার সড়ক ও জনপদের চিফ ইঞ্জিনিয়ার এবং সহকারী ইঞ্জিনিয়ারদের সাথে নিয়ে রাস্তা পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য কায়সার হাসনাত। সোমবার (৮ জুলাই) বিকালে পরিদর্শনে যান তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস, ভিটিকান্দি সড়ক উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (সওজ) আলরাজী লিয়ন, সোনারগাঁ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, যুগ্ম সম্পাদক আশরাফুজ্জামান, রফিকুল ইসলাম নান্নু. সাংগঠনিক সম্পাদক জাকির হোসাইন, সোনারগাঁ ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর সহ সওজের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

এর আগে, ৭ জুলাই দুপুরে বৃষ্টিতে রাস্তা গর্ত, পানি জমাট, দ্রুত মেরামত এবং ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন নিয়ে নারায়ণগঞ্জ জেলার সড়ক ও জনপদের চিফ ইঞ্জিনিয়ার এবং সহকারী ইঞ্জিনিয়ারদের সাথে মতবিনিময় করেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য কায়সার হাসনাত। এরই পরিপ্রেক্ষিতে রাস্তা পরিদর্শনে আসেন সওজের কর্মকর্তারা।

পরিদর্শন শেষে মুঠোফোনে জেলা নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস ‘সময় সকালকে’ বলেন, হেটে হেটে আমরা মোগড়াপাড়া থেকে বৈদ্যরবাজার পর্যন্ত পরিদর্শন করেছি। স্যার (কায়সার হাসনাত) যেহেতু সড়ক ও সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এটা মোগরাপাড়া বাসীর জন্য ভালো হয়েছে। স্যার মোগরাপাড়ার যানজট নিরসন ও রাস্তা সংস্কারের জন্য কিছু মতামত আমাদের দিয়েছেন। স্যার আরো দুইটা বিষয় আমাদেরকে বলেছেন। আমরা বলেছি ডিও লেটার দিলে ভালো হয়। একটা হলো লাঙ্গলবন্দ ব্রিজের সামনে আরেকটা ছোট ব্রিজ আছে সেখানে একটা ইউট্রান করার জন্য, আরেকটা নুনেরটেক ইউনিয়নে ব্রিজ নির্মাণ করা যায় কিনা।

ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন হবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমাদের রাস্তাটা যে নষ্ট হয়ে যাচ্ছে কারণ আমরা আউটলেট পাচ্ছিলাম না। সড়ক ও জনপথের যে ড্রেনটা আছে সেটা মানুষ ময়লা ফেলে ব্লক করে ফেলেছে। গতকাল স্যারের কাছে ডিমান্ড ছিল আউটলেট দেখানোর জন্য। এর আগেও কয়েকজনকে দেখানোর জন্য বলেছিলাম কেউ পারে নাই। স্যার আমাদের একটা আউটলেট দেখায় দিছেন আমরা সেটা কানেক্টেড করে দিবো। ড্রেন পরিষ্কার করে আমরা সেখানে নতুন ড্রেনও নির্মাণ করবো। আশা করি দ্রুত ড্রেনেজ ব্যবস্থার সমস্যা সমাধান হয়ে যাবে।

Leave a Reply

Back to top button