শিক্ষা

হাজী মিছির আলী ডিগ্রি কলেজে মরহুম হাজী আমির আলী’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা 

হাজী মিছির আলী ডিগ্রি কলেজে মরহুম হাজী আমির আলী'র মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চার চারবারের নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মো. মনিরুল আলম সেন্টু’র পিতা দেলাপাড়া তথা কুতুবপুরের এলাকার কৃতি সন্তান, হাজী মিছির আলী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা মরহুম হাজী মো. আমির আলী’র আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

 

সোমবার (৭ অক্টোবর) সকালে হাজী মিছির আলী ডিগ্রি কলেজের উদ্যোগে কলেজের সম্মেলন কক্ষে অত্র কলেজের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিক্ষানুরাগী ও দানবীর মরহুম হাজী মো. আমির আলী সাহেবের ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে পবিত্র কোরআন খতম, আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়।

 

এসময় হাজী আমির আলী’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তারা তার স্মৃতি চারণ করে বলেন, আজকে যার মৃত্যু বার্ষিকী উপলক্ষে আমরা দোয়ার আয়োজন করেছি, তিনি এই কুতুবপুরে  জন্য অনেক অবদান রেখেছেন। তিনি নিজ অর্থায়নে এই কুতুবপুরের বিভিন্ন রাস্তা-ঘাট, স্কুল-কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠা করে গেছেন। আজকের এই স্বনামধন্য হাজী মিছির আলী ডিগ্রি কলেজ তিনি প্রতিষ্ঠা করেছেন। তিনি এই কলেজ টা প্রতিষ্ঠিত করেছিলেন এই উদ্দেশ্য নিয়ে যে, এলাকার মেয়েরা যেনো শিক্ষার জন্য দূরে যেতে না হয় এবং দরিদ্র পরিবারের সন্তানদের যেনো শিক্ষার আলোয় আলোকিত করা হয়। দান করার যে মনমানসিকতা তার মধ্যে ছিলো এটা ঐসময়ের অনেক প্রতিষ্ঠিত ব্যক্তিরও ছিলো না। তিনি তার সন্তানদের ন্যায় ও নিষ্ঠার সাথে কর্ম করতে শিখিয়ে গেছেন এবং টাকার অভাবে যেনো কোনো ছেলে মেয়ের পড়াশোনা বন্ধ না হয় সেই আদর্শ শিখিয়ে গেছেন।

 

এসময় দোয়া মাহফিলে হাজী মিছির আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ আলমাস আলী খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, হাজী মিছির আলী ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি হাজী মো. আবু তাহের, সদ্য সাবেক সভাপতি মো. ফজলুল হক, হাজী মিছির আলী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য, মো. মাহাবুব আলম, মো. মাজহারুল আলম মিথুন, কলেজের প্রতিষ্ঠাতা হাজী আমির আলী’র জামাতা বিশিষ্ট সমাজ সেবক মো. রাশেদুল করিম ইকবাল, গভর্নিং বডির সদস্য নেছারউদ্দিন খান, সাবেক সদস্য মো. জাহের মোল্লা, মঞ্জরুল ইসলাম, কলেজের সাবেক অধ্যক্ষ হুমায়ুন কবির বেপারি, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী হাজী সেলিম সরদার, মো. মমিন মিয়া মাদবর ও মোতাহার হোসেন সহ অত্র কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।

Leave a Reply

Back to top button