অপরাধ

আওয়ামী লীগ নেতার ঘরে ভিজিডির ৩১ বস্তা চাল

বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগ নেতা রাসেল মাহমুদের বাড়িতে অভিযান চালিয়ে ভিজিডি কর্মসূচির ৯৩০ কেজি (৩১ বস্তা) চাল জব্দ করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামের তাঁর বাড়ির একটি ঘর থেকে এসব চাল জব্দ করা হয়। রাসেল মাহমুদ উপজেলার এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এ ঘটনায় রাসেল মাহমুদের বাড়ির শ্রমিক ইছাহাক আলীকে (৪৮) আটক করা হয়েছে।

 

থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, এলাঙ্গী ইউনিয়নে ভিজিডি কর্মসূচির কার্ডধারী রয়েছে ২১০ জন সুবিধাভোগী। প্রতি মাসে তারা ৩০ কেজি করে পুষ্টিসমৃদ্ধ চাল পায়। বৃহস্পতিবার সকাল ৯টায় এলাঙ্গী ইউনিয়ন পরিষদ থেকে কার্ডধারীদের মাঝে জনপ্রতি ৩০ কেজি করে (এক বস্তা) চাল বিতরণ শুরু করা হয়। বিকেল ৪টা পর্যন্ত ১৪০ জন কার্ডধারীর মাঝে চাল বিতরণ করা হয়েছে। অবশিষ্ট চাল পরিষদের গুদামে রক্ষিত আছে। পরে সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হবে।

kalerkantho

বেলা ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ধুনট থানার পুলিশ আওয়ামী লীগ নেতা রাসেল মাহমুদের গ্রামের বাড়ি শৈলমারীতে অভিযান চালায়। এ সময় একটি ঘর থেকে ৩০ কেজি ওজনের ২৪ বস্তা (৭২০ কেজি) ভিজিডির চাল জব্দ করা হয়। পরে রাসেলের বাড়ির শ্রমিক প্রতিবেশী ইছাহাক আলীর বাড়িতে অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের সাত বস্তা (২১০ কেজি) চাল জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ইছাহাক আলীকে আটক করে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে রাসেল মাহমুদ পলাতক থাকায় তাঁর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভিজিডির ৩১ বস্তা চাল জব্দ করা হয়েছে। জব্দ করা ভিজিডির চালগুলো থানা হেফাজতে রাখা হয়েছে। মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

Back to top button