সারাদেশ

এমপি প্রার্থীর পাশে হত্যা মামলার আসামী পলিথিন জাকির!

নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়েও বিতর্কে জড়ালেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. আবু জাফর চৌধূরি বীরু। মেঘনা নদীতে চাঁদাবাজী, হত্যা, ভূমিদস্যূতাসহ একাধিক মামলার আসামী পলিথিন জাকিরকে নিয়ে প্রকাশ্যে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোডাউন করেছে তিনি।

একাধিক মামলার আসামী পলিথিন জাকির নিয়ে এভাবে শোডাউন করায় সমালোচনা চলছে দলীয় নেতাকর্মী ও স্থানীয়দের মধ্যে।

তারা বলছেন, ‘জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী একজন নেতার পাশে একজন হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী কিভাবে ঘোরা ফেরা করে। তাকে নিয়ে শোডাউন করা কোনো ভাবে মেনে নেওয়া যায় না। ’

স্থানীয়রা জানিয়েছেন, পূর্ব কান্দারগাঁও গ্রামের মমতাজউদ্দিনের ছেলে জাকির হোসেন একজন ভূমিদস্যু ও নৌপথে চাঁদাবাজ। সে এলাকার নিরীহ মানুষের জমি দখল করে নিঃস্ব করে ফেলছে। তাছাড়া সে মেঘনা নদীতে চাঁদাবাজির নেতৃত্ব দিয়ে প্রতি মাসে লাখ লাখ টাকা আদায় করে থাকে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে নৌ শ্রমিকদের পিটিয়ে আহত করে। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে বৈদ্যারবাজর,মোগরাপাড়া, সোনারগাঁও পৌরসভাসহ পিরোজপুর ইউনিয়নের ৫০/৬০ টি গ্রামের লোকজন।

২০১২ সালে একটি কোম্পানির বালু ভরাটকে কেন্দ্র করে কান্দারগাঁও এলাকার যুবলীগ নেতা রিপনকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। সেই হত্যাকান্ডের প্রধান আসামী জাকির হোসেন ওরফে পলিথিন জাকির। নিহতের বাবা মুক্তিযোদ্ধা মোজাফফর আলী বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

এদিকে গত ৯ মে পলিথিন জাকিরের সন্ত্রাসী কার্যকলাপ-হয়রানী বন্ধ ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে নির্বাহী কর্মকর্তা বরাবর স্বারকলিপি প্রদান করেন পিরোজপুরের ইউপি সদস্যরা। এখন পযর্ন্ত প্রশাসন থেকেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। যার ফলে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন হকার থেকে কোটিপতি পলিথিন জাকির।

Back to top button