সারাদেশ

স্মরণকালের সর্ববৃহৎ জমায়েতের প্রস্তুতি সোনারগাঁ সেচ্ছাসেবক লীগের

আসন্ন সোনারগাঁ উপজেলা সেচ্ছাসেবক লীগের সম্মেলনের সর্বকালের সর্ববৃহৎ জমায়েতের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংগঠন সোনারগাঁ আওয়ামী সেচ্ছাসেবক লীগ। এ সম্মেলনে অতীতের সকল রেকর্ড ভেঙ্গে বিপুল পরিমান লোকসমাগম হবে বলে ধারণা করা হচ্ছে।

আগামী ১৭ জুলাই সোনারগাঁ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সম্মেলনে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

ইতোমধ্যেই সম্মেলনের প্রস্তুতি প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে ত্রি- বার্ষিক সম্মেলনের আহবায়ক নেকবর হোসেন নাহিদ। এ সম্মেলন সফল করতে ৭টি প্রস্তুতি উপ-কমিটি গঠন করা হয়।

নেকবর হোসেন নাহিদের সঙ্গে কথা বলে জানা যায়, এ সম্মেলনে কাউন্সিলরের সংখ্যা সাড়ে তিনশ এবং ডেলিগেটস প্রায় ৫ হাজার হবে বলে জানান তিনি।কাউন্সিলর, ডেলিগেটস ও আমন্ত্রিত অতিথিদের জন্য ৩ হাজার চেয়ার ও ২শ সেচ্ছাসেবী কাজ করবে। সব মিলিয়ে ২০ হাজারের বেশি নেতাকর্মী ও সমর্থক সম্মেলনে সমবেত হবে বলে তিনি ধারণা করছেন। এছাড়া দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও থাকবেন এ সম্মেলনে। সব মিলিয়ে একটি উৎসবমুখর পরিবেশে সোনারগাঁ উপজেলা সেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে আমরা প্রত্যাশা করছি।

গত ১৩ জুলাই প্রস্তুতি সভায় সোনারগাঁ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার হাসনাত বলেছেন, সম্মেলন সফল করার জন্য আমাদের লোকসমাগম যে পরিমান টার্গেট সে টার্গেট থেকে আমরা অনেক এগিয়ে আছি। সেটা যদি আপনারা বাস্তবায়ন করতে পারেন আমার মনে হয় বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে সর্ববৃহৎ সম্মেলন অনুষ্ঠিত হবে। সেটি সেচ্ছাসেবক লীগের ইতিহাসে একটি মাইলেফলক হয়ে থাকবে।

এর আগে বক্তব্যে সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেছেন, অনেকে নির্বাচনে মনোনয়নের জন্য স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন চাচ্ছে না হোক। স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হোক অনেকের কাছে ভালো না লাগতে পারে। কারণ সেদিন যদি তারা ব্যঘাত ঘটাতে পারে কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দের সামনে আমরা লজ্জিত হবো।সেদিন সেচ্ছাসেবকলীগের সম্মেলন নয় আওয়ামী লীগের অনেক কিছু নির্ভর করবে। আপনারা সজাগ থাকবেন। থানা আওয়ামী লীগ আপনাদের পাশে আছে। সুন্দর সুশৃঙ্খলভাবে ঐক্যবদ্ধ সেচ্ছাসেবক লীগ যেনো আমরা দেখতে পাই সেজন্য নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

Back to top button