সারাদেশ

বাড়ছে আতঙ্ক ডেঙ্গু হাসপাতালে

নারায়ণগঞ্জে বেড়ে চলছে ডেঙ্গুর প্রকোপ। দুঃখজনক হলেও সত্য নারায়ণগঞ্জের হাসপাতালগুলোতে স্বাস্থ্যসম্মত পরিবেশ নেই। বিশেষ করে ভিক্টোরিয়া হাসপাতালের ছাদের পরিবেশ ও আশেপাশের চিপা জায়গার অবস্থা খুব বাজে।

সরেজমিনে হাসপাতাল ঘুরে দেখা যায়, পুরো হাসপাতাল জুড়ে রয়েছে অপরিষ্কার অপরিচ্ছন্নতার ছাপ। ছাদের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে ময়লা আবর্জনা। জমে আছে পানি। শয্যা সংকটে ফ্লোরে চাদর বিছিয়ে শুয়ে আছে অনেক রোগী। ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছনতার একটা ভূমিকা থাকলেও চিকিৎসা দেয়ার এই হাসপাতালটিই ভরে আছে ময়লা-আবর্জনা ও দুর্গন্ধে।

রোগীরা অভিযোগ করে বলেন, বারান্দায় এবং মেঝেতে চিকিৎসা নিতে তাদের সমস্যা হচ্ছে। বারান্দার দুপাশ থেকে দুর্গন্ধসহ মশা মাছির উপদ্রব রয়েছে। বিশেষ করে ছাদে জমে থাকা পানিতে তারা আতঙ্কায় রয়েছেন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মুশিয়র রহমান বলেন, ছাদে বৃষ্টি হলে পানি জমতেই পারে। আমরা প্রতিদিনই পরিষ্কার করাচ্ছি। তবে ঠিকাদাররা কাজ করেছে তারা কিছু নিযে যায়নি। যার ফলে আমরা ওগুলো ফালাই দিতে পারছি না। সরকারি জিনিস তো হুট করে ফালাই দেওয়া যায় না। এখানে ডেঙ্গু হওয়ার সম্ভাবনা নেই। তারপরও আমি বিসয়টি দেখবো।

নগরবাসী বলছে, প্রতিদিন নারায়ণগঞ্জে যে হারে ডেঙ্গু রোগী বাড়ছে এ আবস্থা থাকলে ভয়াবহ রুপ নিতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাই এখনি হাসপাতাল গুলোতে পরিষ্কার পরিচ্ছন্নতা রাখা উচিত।

Back to top button