সারাদেশ

সভানেত্রীর হাতে নেত্রী লাঞ্ছিত

বিশ্ব মানবাধিকার দিবস পালন করতে গিয়ে এক বিএনপি নেত্রীকে মারধর করে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে আরও দুই মহিলা নেত্রীর বিরুদ্ধে। এ ঘটনা ঘটে রোববার দুপুরে আদালত প্রাঙ্গনে।

আহত নেত্রী হলেন সালমা আক্তার কাজল। সে সোনারগাঁ থানা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা। অভিযুক্তরা হলেন নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভানেত্রী রহিমা শরীফ মায়া ও মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না।

ঘটনার বিচার দাবিতে দুপুরে কান্নাজড়িত কন্ঠে ফেসবুক লাইভে এসে কেন্দ্রীয় নেতাদের কাছে জড়িতদের বিচারের দাবি জানান আহত ওই নেত্রী।

তিনি বলেন, ‘আমারে মেরে মায়ায় কি করছে। আমি কিছু করি নাই প্রোগামে আসছি। মায়া ময়নায় মেরে দেখেন কি করছে আমারে। আমি জাতীয়তাবাদী নেতাদের কাছে এর বিচার চাই। মায়ায় কোন সাহসে আমাকে মারলো? আমি আসছি নারায়ণগঞ্জ প্রোগামে।’

ঘটনার পর থেকে একের পর এক মহিলা দলের নেত্রীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দা ও প্রতিবাদের ঝড় তুলে। প্রথমেই নিন্দা প্রকাশ করেন নারায়ণগঞ্জ মহানগর মহিলাদলের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনা।

দিনা বলেন, ‘আজ বিশ্ব মানবাধিকার দিবস পালন করতে গিয়ে সোনারগাঁ থানা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা সালমা আক্তার কাজল নারায়ণগঞ্জ মহানগর মহিলা দলের সভানেত্রী ময়না ও জেলা মহিলাদলের সভানেত্রী মায়া দ্বারা নির্যাতিত হয়।অকারনে এই মেয়েটিকে তারা শারীরিক নির্যাতন করে।এর আগেও একবার নারায়ণগঞ্জ শহীদ মিনারে এই মায়া ও ময়না এই কাজলকে সহজ সরল পেয়ে মেরেছে।কাজল জাতীয়তাবাদী দলের জন্য একজন নিবেদিত নারী নেত্রী। সে একজন কারা নির্যাতিত নেত্রী। আমরা এই নির্যাতনের সঠিক বিচার চাই। দলের এই দুঃসময়ে দলের মহিলা দ্বারা একজন নিবেদিত নারী নেত্রী নির্যাতিত হবে তা আমাদের কাম্য নয়।’

 

Back to top button