সারাদেশ

‘সমাবেশ শুধু বিএনপির নয়, জনগনও অংশগ্রহণ করবে’

নারায়ণগঞ্জ বিএনপি নেতার সাক্ষাৎকার

নারায়ণগঞ্জে বিএনপির সমাবেশ আগামী ২৭ সেপ্টেম্বর। দীর্ঘদিন পর নারায়ণগঞ্জে বিএনপি নেতা-কর্মীরা এই সমাবেশকে ঘিরে চাঙা হয়ে উঠেছেন। সমাবেশের প্রস্তুতিসহ নানা বিষয়ে সময় সকাল কথা বলেছে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিদ্বিরগঞ্জ থানা বিএনপির সহ-সভাপতি গোলাম মুহাম্মদ সাদরিলের সঙ্গে।

সময় সকাল: নারায়ণগঞ্জে সমাবেশ ২৭ সেপ্টেম্বর। সমাবেশ সফল করার জন্য আপনাদের প্রস্তুতি কেমন?

সাদরিল: আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। দলের বিপুল সংখ্যক লোক এবং কর্মী সমাবেশে যোগ দিবে। সিদ্বিরগঞ্জ থেকে বিপুল সংখ্যক লোক অংশগ্রহণ করবে। এবং মুক্তিযোদ্ধা প্রজন্ম জেলা ও মহানগরের থেকে হাজার লোক সমাবেশে যোগ দিবে।

সময় সকাল: সমাবেশ অতীতের রেকর্ড ভাঙবে কিনা?

সাদরিল: ইন শা ল্লাহ এখানে বিএনপির কর্মীরা না নারায়ণগঞ্জের খেটে খাওয়া সাধারণ মানুষ দিনমজুর এই সমাবেশে অংশগ্রহণ করবে।

সময় সকাল: এ জনসমাবেশের উদ্দেশ্য কী?

সাদরিল: আমাদের এক দফা এক দাবি। আমরা সুষ্ঠু নির্বাচন চাই, সুষ্ঠুভাবে যেনো জনগণ ভোট দিতে পারে, জনগণের ভোটের অধিকার যেনো পুনরায় ফিরে আসে আমাদের লক্ষ্য উদ্দেশ্য একটাই। আমরা ক্ষমতায় আসতে চাই না। আমরা চাই জনগন যেনো সুষ্ঠুভাবে ভোট দিতে পারে। এ দাবিটাই আমাদের মূল দাবি। এর সাথে আছে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি। কালকে আমরা দাবি জানাবো। উনার মুক্তির জন্য আন্দোলন করছি এটা চলমান থাকবে। আমরা হিংসাত্বক ও ধ্বংশাত্বক রাজনীতিতে বিশ্বাসী না। সুষ্ঠূভাবে আমরা আন্দোলন করছি।

সময় সকাল: সমাবেশে বাঁধা আসার আশঙ্কা আছে কিনা?

সাদরিল: আমরা যতগুলো সভা সমাবেশ মানববন্ধন করেছি সবগুলো সুশৃঙ্খলভাবে করি। আমাদের সমাবেশে কোনো বিশৃঙ্খলা হয় না। কিন্তু আমরা চাই প্রশাসন আমাদের সহায়তা করবে। আমরা শান্তিপূর্নভাবে সমাবেশ করবো এবং সমাবেশস্থল ত্যাগ করবো।

সময় সকাল: নেতাকর্মীদের উদ্দেশ্যে আপনার কোনো বার্তা আছে কিনা?

সাদরিল: সমাবেশে আপনারা উৎফুল্লভাবে যোগ দিবেন। যত বাঁধা বিপত্তি আসে তার উপেক্ষা করে আপনারা সমাবেশে যোগ দিবেন। আমরা দেখিয়ে দিতে চাই নারায়ণগঞ্জ একটি শান্তিপূর্ন জেলা।

Back to top button