সারাদেশ

প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকায় সোনারগাঁ যুবলীগের বর্ণাঢ্য র‌্যালী

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী সফল করতে ঢাকায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে বর্ণাঢ্য র‌্যালী করেছে সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগ।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হাতে পতাকা সহ কয়েক’শ গাড়িবহরে করে একটি র‌্যালী নিয়ে ঢাকায় আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে যোগদান করেন তারা।

শোডাউনে নেতৃত্ব দেন সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সাধারন সম্পাদক আলী হায়দার।

এসময় সাংবাদিকদের রফিকুল ইসলাম নান্নু জানান, সকালে আমাদের কোরআন তেলাওয়াত ও মিলাদের আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করেও দোয়া হয়েছে। সকালে কেক কেটে আমরা যুব লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছি। আমরা সোনারগাঁ থেকে ৭ হাজার নেতাকর্মী নিয়ে ঢাকায় র‌্যালীতে উপস্থিত হয়েছি। কেন্দ্র থেকে আমাদের যে নির্দেশনা আসবে আমরা সকল কর্মসূচি বাস্তবায়ন করবো।

আলী হায়দার জানান, সোনারগাঁ থেকে আমার যুবলীগের সভাপতি নান্নুর নেতৃত্বে র‌্যালীতে উপস্থিত হয়েছি। এখানে উপস্থিত হতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত।

প্রসঙ্গত, এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালে যাত্রা শুরু হয় যুবলীগের। মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ। পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

Back to top button