সারাদেশ

নগর ভবনে আইভী সেলিম শামীম

১৪ নভেম্বর নগর ভবনের অডিটোরিয়ামে এক সারিতে দেখা হলো নারায়ণগঞ্জের আলোচিত তিন রাজনীতিক ডা. সেলিনা হায়াৎ আইভী, একেএম সেলিম ওসমান ও শামীম ওসমানকে ৷দীর্ঘদিন পর এই তিন প্রভাবশালী নেতাকে এক সারিতে দেখলো সবাই।

সবশেষ তাদেরকে দেখেছিলো ২০২১ সালের ১৪ই ফেব্রুয়ারি কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স এন্ড ক্যান্সার (কেআইএমএস কেয়ার) ভিস্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে।

এদিন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর হাত ধরে বদলে যাওয়া নগরীর ১০ টি প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, নাসিকের কাউন্সিলর ও কর্মকর্তাসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

নেতা-কর্মীরা জানান, মঞ্চে শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভী কিছুক্ষণ পাশাপাশি বসে ছিলেন। পরে সেলিম ওসমান আসলে তার ডানে বসেন শামীম ওসমান ও বামে বসেন মেয়র আইভী।

তবে আজকের আকর্ষনীয় হলো এক টেবিলে মেয়র আইভী ও শামীম ওসমানের বসা। কেননা দীর্ঘদিনের দুরত্বের কারণে অতিতেও বিভিন্ন সভায় এক মঞ্চে থাকার কথা থাকলেও অনুপস্থিত থাকতেন জেলার জনপ্রিয় এই দুই রাজনীতিবিদের যে কোন একজন। যদিও, সম্প্রতি মেয়র আইভীর সাথে এক মঞ্চে বসার ঘোষণাও দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তবে, এখনো সেই বসা হয়ে উঠেনি।

এর আগে সর্বশেষ গত ৩ সেপ্টেম্বর সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভী একমঞ্চে বসেছিলেন। তবে ওইদিনও তাদের মাঝে কোনো কথা হয়নি।

এরপর ২৩ অক্টোবর জেলা আওয়ামী লীগের সম্মেলনে পাশাপাশি বসতে দেখা গেছে আলোচিত এ দুই নেতাকে। একসাথে বসলেও একে অপরে কথা বলেননি।

তার আগে ২০২২ সালের ১৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনসে পুলিশ প্রশাসনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে এবং ২০ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে এক টেবিলে বসেছিলেন তারা। সে সময়ও তাদের মাঝে কোনো কথা হয়নি।

জানা যায়, ১৯৭৩ সাল থেকে আইভীর বাবা পৌর পিতা আলী আহম্মেদ চুনকা ও শামীম ওসমানের বাবা সামসুজ্জোহা থেকে বিরোধ শুরু। বর্তমানেও তারা সেই বিরোধিতার ধারাবাহিকতা ধরে রেখেছেন।

Back to top button