সারাদেশ

জিয়ার ম্যুরাল পুনঃস্থাপনে নারায়ণগঞ্জ বিএনপির আল্টিমেটাম

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে প্রতিষ্ঠিত জিয়া হলে শহীদ জিয়ার ম্যুরালটি ভাঙ্গার প্রতিবাদে পুনঃস্থাপনে তিনদিনের সময় বেঁধে দিয়ে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ভবনটি পরিদর্শনে এসে এক সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট টিপু এ আল্টিমেটাম ঘোষণা করেন।

টিপু বলেন, নারায়ণগঞ্জে বিএনপি কতবার ক্ষমতায় ছিল। বঙ্গবন্ধু সড়কসহ কত জায়গায় তার ছবি আছে। তার দাদার নামে স্টেডিয়াম আছে, চুনকা পাঠাগার আছে। আমরা কোথাও হাত দেইনি। তিনি আজ যে কাজটা করলেন আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। আগামী ৭২ ঘন্টায় ম্যুরাল যথাস্থানে না বসালে আমরা নারায়ণগঞ্জবাসীকে নিয়ে কর্মসূচি দিবো এবং এদের বিরুদ্ধে ব্যাবস্থা নেব। আমরা জেলা প্রশাসকের সাথে কথা বলেছি। তারা বলেছে এমন কোন সিদ্ধান্ত হয়নি। তাই আমি তাকে বলতে চাই এমন কিছু করবেন না যেন নারায়ণগঞ্জ অশান্ত হয়। এ সরকারই শেষ সরকার নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

এদিকে এ ঘটনায় নারায়ণগঞ্জ বিএনপির নেতারা ম্যুরাল ভাঙার জন্য নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে দুষছেন। যদিও, এই অভিযোগকে পাত্তা দিচ্ছেন না ওই সংসদ সদস্য। এ বিষয়ে ৫ এপ্রিল তিনি সংবাদ সম্মেলন করবেন বলে জানা গেছে।

ম্যুরালটি ভাঙার অভিযোগ প্রসঙ্গে যোগাযোগ করা হলে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমি শুনেছি বিষয়টি। ম্যুরালটি ভাঙা হয়েছে কিংবা ভেঙে পড়েছে; দুইটার একটা হতে পারে। কেননা ২০১৪ সালে ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল। এখন যদি কেউ আমার বিরুদ্ধে কোন অভিযোগ করে সেইটা তার বা তাদের ব্যাপার, এই ব্যাপারে আমি কোন মন্তব্য করবো না। কিন্তু হাইকোর্টের রায় অনুযায়ী জিয়াউর রহমানের শাসনামল অবৈধ। আইন অনুযায়ী তো, তার ম্যুরাল বাংলাদেশের কোথাও থাকার কথা না। যদিও এইটা সরকারি ব্যাপার।

Back to top button