সারাদেশ

গনসংহতির নেতার উপর হামলার ঘটনায় জেলা বিএনপির নিন্দা

গণতন্ত্র মঞ্চ ও গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজনের উপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ জেলা বিএনপি সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দীন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, গত ১৭ সেপ্টেম্বর ২০২৩ রোববার রাত ৯ টায় গণতন্ত্র মঞ্চ ও গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজনের উপর হামলা করে একদল সন্ত্রাসী। নারায়ণগঞ্জ জেলা বিএনপির পক্ষ থেকে এ ঘটনার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাই। সরকার রাজপথে বিরোধীশক্তিকে মোকাবেলা করার সামর্থ্য হারিয়ে এমন পৈশাচিক কায়দায় হামলার পথ অবলম্বন করছে। তারা ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে এহেন কর্মকান্ড করে জনমনে ভীতির সঞ্চার করে রাখতে মরিয়া। তাই সরকারের বিশেষ বাহিনী ও প্রশাসনে থাকা কতিপয় ব্যক্তির কার্যকলাপে এটা প্রমাণ করে যে তারা আরোও একটা নৈশ নির্বাচন করার জন্য জনগণকে ভয়-ভীতির ঘোরে রাখতে বদ্ধপরিকর। এমনকি সরকার তাদের বিরুদ্ধে গঠনমূলক সমালোচানা শুনলেও ভয় পায়।

তারা আরও বলেন, তাদের মিলিয়ন-বিলিয়ন ডলার অর্থ পাচার, ভিন্নমতাদর্শীদের গুম-খুন, হামলা-মামলার মতো অপকর্ম-কুকর্মের দিক থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতেই তারা এহেন নাটীকা মঞ্চস্থ করছে প্রতিনিয়ত। সেসবের ধারাবাহিকতার অংশ হিসেবে তরিকুল সুজনের উপর হামলার ঘটনাটি ঘটানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, জনগণ সরকারের অপকর্মের প্রতিবাদ করে কারণ সরকারের চুরি করে বিদেশ পাচার করা টাকা জনগণের, তাদের ও তাদের ছেলে মেয়েদের বিদেশে বসবাস করার সমস্ত টাকা জনগণের পকেট কেটেই নেওয়া। জনগণ তাদের ঘামে ভেজা টাকায় ট্যাক্স দেয়। আর সে টাকা মেরে খেয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসীদের এতো হুংকার। এসব অপকর্ম করে তারা ভাবছে এখনোও পার পেয়ে যাবে। তাই তাদের স্মরণ করিয়ে দিতে চাই পৃথিবীর ইতিহাসে কোন স্বৈরশাসকের শেষ পরিণতির ইতিহাস ভালো নয়।

Back to top button