সারাদেশ

উপজেলা পরিষদ নির্বাচন: সোনারগাঁয়ে আ’লীগের আলোচনায় যারা

জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর পরই নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদে নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ইতোমধ্যেই উপজেলা আওয়ামী লীগের অনেক নেতার নামে নির্বাচনে প্রার্থী হওয়ার গুঞ্জন শুরু হয়েছে সর্ব সাধারণের মধ্যে। বর্তমানে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় তুলছেন চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা। তবে, বিএনপি বা অন্যকোনো দলের প্রার্থীদের আগ্রহ এখন পর্যন্ত দেখা যায়নি।

নির্বাচনে আ’লীগের প্রার্থীদের মধ্যে কিছু নাম এরই মাঝে সামনে এসেছে। যাদের কর্মী-সমর্থকরা নিজ নিজ পছন্দের নেতাকে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চান বলে দাবি উত্থাপন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা ও আলোচনা শুরু করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের বিশাল কর্মযজ্ঞ শেষ করেই প্রায় পাঁচশ উপজেলায় নির্বাচন আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। মার্চ অথবা এপ্রিলে সোনারগাঁয়ে নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সোনারগাঁ উপজেলা নির্বাচনে ক্ষমতাসীন দলের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- সোনারগাঁ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়া, সোনারগাঁ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, সোনারগাঁ যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম উল্লেখযোগ্য।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলার বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়া বলেন, দল যাকেই মনোনয়ন দিবে আমি তার পক্ষেই কাজ করবো। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে যোগ্য মনে করেন তবে নির্বাচন করবো। দল যে সিদ্ধান্ত দেন সেই সিদ্ধান্ত মোতাবেক কাজ করবো। আমি আজীবন আ.লীগের জন্য কাজ করে চলেছি। দল যদি আমার কথা চিন্তা করে তাহলে আমার কোন আপত্তি নেই।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনের আলোচনা এখন পথে-ঘাটে ও চায়ের দোকানে। কে হবেন সোনারগাঁ উপজেলা পরিষদের পরবর্তী চেয়ারম্যান? সবাই এখন সেই শুভক্ষণের অপেক্ষায় রয়েছেন।

Back to top button